টাকা ফেরত পেল রাবির সেই শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১০ নভেম্বর ২০১৮

হল কক্ষে জিম্মি করে মুক্তিপণ নেয়া ২০ হাজার টাকা ফেরত পেল রাবির সেই শিক্ষার্থী। পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী শুক্রবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে ভুক্তভোগী শিক্ষার্থীর হাতে টাকা তুলে দেন সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু। বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগী আল ফারুক।

এর আগে বৃহস্পতিবার রাতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীকে জিম্মি করে ২০ হাজার টাকা মুক্তিপণ নেয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক শাফিউর রহমান শাফি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাইম ইসলাম।

তখন ছাত্রলীগ বলেছিল, নাইম ছাত্রলীগের কেউ না। আর শাফিকে নাইম ফাঁসানোর চেষ্টা করেছে। তখন ছাত্রলীগ প্রতিশ্রুতি দিয়েছিল যে, তারা ফারুকের টাকা উদ্ধার করে দেবে। যদিও টাকা নেয়ার কথা তখন স্বীকার করে ওই ছাত্রলীগ নেতা শাফিউর। তবে আরেক অভিযুক্ত নাইম ইসলামের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ভুক্তভোগী আল ফারুক টাকা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে টাকা ফেরত এনে দিয়েছেন। তারা আমাকে শামসুজ্জোহা হলে একটি আবাসিক সিটের ব্যবস্থাও করে দিয়েছেন। আমি তাদেরকে পাশে পেয়ে কৃতজ্ঞ।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ছাত্রলীগের সহ-সম্পাদক শাফিউরকে ফাঁসিয়ে টাকা নিয়েছে মূলত নাইম ইসলাম। তার খোঁজ পাইনি এখনও। সব টাকা তার কাছে। নাইমের মা ৭ হাজার টাকা নিয়ে এসেছিল। খুব কান্নাকাটি করেছে। আর আমরা ছাত্রলীগের পক্ষ থেকে ১৩ হাজার টাকার ব্যবস্থা করে মোট ২০ হাজার টাকা ফারুকের হাতে দিয়েছি।

এদিকে ফারুকের নিরাপত্তার কথা মাথায় রেখে তাকে হলের সিটের ব্যবস্থা করে দেয়া হয়েছে বলে জানান তিনি।

সালমান শাকিল/এমএএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :