বেরোবির হল খোলা রাখার দাবিতে প্রভোস্টবডিকে অবরুদ্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বেরোবি
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ৩০ নভেম্বর ২০১৮

ভর্তি পরীক্ষার সময় হল খোলা রাখার দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রভোস্টবডিকে অবরুদ্ধ করে রেখেছেন বিক্ষুব্ধ দুই শতাধিক শিক্ষার্থী।

শুক্রবার বেলা ১১টা থেকে হলটির প্রভোস্ট মো. ফেরদৌস রহমানসহ সহকারী প্রভোস্ট হান্নান মিয়া, মো. আল হেলাল এবং কেএম কাজী সাজ্জাদ হোসেনকে প্রভোস্টের কক্ষে অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

এর আগে গত বুধবার উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে ভর্তি কমিটির সভায় শুক্রবার (৩০ নভেম্বর) সকাল ১০টা থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত সকল আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সিদ্ধান্তের প্রতিবাদে হলের একাধিক আবাসিক শিক্ষার্থী জাগো নিউজকে জানান, ইতোপূর্বে প্রভোস্টবডি ভর্তি পরীক্ষার সময় হল খোলা রাখার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তারা কথা রাখছেন না। হল বন্ধ রাখা হলে বিভিন্ন জেলা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে চরম আবাসন সঙ্কট দেখা দেবে। কিন্তু হল প্রশাসন এ কথা না ভেবেই হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

হল বন্ধ রাখার অবিবেচক এ সিদ্ধান্তকে শিক্ষার্থীরা প্রত্যাক্ষাণ করে প্রভোস্টবডিকে অবরুদ্ধ করতে বাধ্য হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের অবরুদ্ধ রাখা হবে বলেও জানান শিক্ষার্থীরা।

এদিকে বিষয়টি নিয়ে প্রভোস্টবডি এবং আবাসিক শিক্ষার্থীদের মধ্যে চরম উচ্চবাচ্য বিনিময় হতে দেখা গেছে। হলটির সামনে পুলিশও মোতায়েন করা হয়েছে। এতে যেকোনো সময় সংঘাতের ঘটনাও ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে কথা বললে হলটির প্রভোস্ট মো. ফেরদৌস রহমান জাগো নিউজকে বলেন, হল বন্ধ রাখার সিদ্ধান্ত কেন্দ্রীয় ভর্তি কমিটির। আমরা ভর্তি কমিটিকে শিক্ষার্থীদের দাবির ব্যাপারে জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম জাগো নিউজকে বলেন, অবরুদ্ধ নয়, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলা হচ্ছে। তবে হল খোলা রাখা হবে না বলে জানান তিনি।

সজীব হোসাইন/এফএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :