ডাকসু নির্বাচন : ‘স্বতন্ত্র জোট’র আত্মপ্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অংশ নিতে নতুন জোটের আত্মপ্রকাশ ঘটেছে। সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে আত্মপ্রকাশ হওয়া এ জোটকে ‘স্বতন্ত্র জোট’ বলে দাবি করা হয়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে টিএসসি ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ জোটের আত্মপ্রকাশ ঘটে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী অরণি সেমন্তি খান।

তিনি বলেন, কোনো রাজনৈতিক ছাত্র সংগঠনের অধীনে না গিয়ে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেয়া হবে। ডাকসু নির্বাচনে আমরা শিক্ষার্থীরা ‘স্বতন্ত্র জোট’ হিসেবে আত্মপ্রকাশ করছি এবং একটি পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করছি।

তিনি আরও বলেন, আমরা শুনেছি হল ও বিভাগগুলোতে নির্দলীয় সাধারণ ছাত্র বিভিন্ন পদে ডাকসু নির্বাচনে স্বতন্ত্রভাবে অংশগ্রহণের পরিকল্পনা করছে। তবে ছাত্রলীগের কারণে তারা ভয় পাচ্ছে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে তাদেরকে আমাদের সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানাচ্ছি। কোনো রাজনৈতিক সংগঠনের অধীনে না গিয়ে স্বতন্ত্রভাবে ডাকসু নির্বাচনে অংশ নিতে চাই।

ডাকসু নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন বিতরণ শুরু ১৯ ফেব্রুয়ারি। চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। মনোনয়ন ফরম জমা দিতে হবে ২৬ ফেব্রুয়ারি।

এমএইচ/আরএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]