ঢাবিতে সাংবাদিকদের ওপর হামলার নিন্দা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:২১ এএম, ১৫ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের নবনির্বাচিত সহ-সভাপতি নুরুল হক নুরের বিবৃতি প্রদানকালে বহিরাগত সন্ত্রাসীদের নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বৃহস্পতিবার সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন এক বিবৃতিতে এই নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ডাকসু নির্বাচনপরবর্তী মঙ্গলবার দুপুরে নবনির্বাচিত সহ-সভাপতি নুরুল হক নুর টিএসসিতে সাংবাদিকদের বিবৃতি প্রদান করছিলেন। এ সময় বহিরাগতদের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তাদের হামলার মুখে পড়েন দৈনিক ভোরের ডাকের সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য শহীদুল ইসলাম।

তিনি নিজের পরিচয় দেয়ার পরও মারধর করা হয়। শহীদুল ইসলামের ওপর হামলার স্থির ও ভিডিওচিত্র ইতোমধ্যে সকল গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। প্রকাশিত স্থিরচিত্রের মাধ্যমে একজন হামলাকারীকে বহিরাগত হিসেবে চিহ্নিত করা গেছে।

বিবৃতিতে বলা হয়, হামলাকারী বহিরাগত সন্ত্রাসীর ছবি প্রকাশ হওয়ার পরও তার এবং এর সঙ্গে জড়িত অন্য কারও বিরুদ্ধে সংশ্লিষ্ট কারও পক্ষ থেকেই কোনো ব্যবস্থা নেয়া হয়নি। অতীতেও বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে, কিন্তু কোনো বিচার হয়নি। বিচারহীনতার এই সংস্কৃতি থেকে আমাদের বের হয়ে আসা দরকার।

বিবৃতিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংযত ও দায়িত্বশীল আচরণের আহ্বান জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, আমরা সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ, তথ্যের অবাধ নিশ্চয়তা এবং প্রকৃত সত্যের উন্মোচন চাই। সেটি নিশ্চিত করতে সাংবাদিকদের ওপর সংগঠিত উদ্দেশ্যপ্রণোদিত হামলার দৃষ্টান্তমূলক বিচারের আহ্বান জানাই।

এমএইচ/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com