ঢাবিতে জালিয়াতির মাধ্যমে ভর্তি শিক্ষার্থীদের বহিষ্কারের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১৭ এপ্রিল ২০১৯

জালিয়াতির আশ্রয় নিয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। বুধবার অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন শেষে উপাচার্যকে স্মারকলিপিও দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল থেকে অবিলম্বে জালিয়াতদের স্থায়ীভাবে বহিষ্কার ও এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়।

মানববন্ধনে সংহতি জানিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়ারা ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করছে। কিন্তু প্রশাসন এদের ব্যাপারে নমনীয়। তারা দায়সারা বক্তব্য দিয়ে দায় সারছে। আমি প্রশাসনকে বলবো অবিলম্বে সাধারণ শিক্ষার্থীদের দাবি আমলে নিয়ে জালিয়াতদের স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে। যারা বের হয়ে গেছে তাদের সনদ বাতিল করতে হবে। একই সাথে এদের যারা সহযোগী রয়েছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন বলেন, যারা জালিয়াতি করেছে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করছে। আজ সাধারণ শিক্ষার্থীরা জালিয়াতদের বহিষ্কারের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করার দাবিতে এক হয়েছে। আমরা প্রশাসনকে বলবো অবিলম্বে জালিয়াতদের এ বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, জালিয়াতরা আমাদের বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করছে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করতে হবে। তিনি বলেন, দীর্ঘদিন যাবৎ জালিয়াতি হলেও প্রশাসন এদের ব্যাপারে নিশ্চুপ।

এমএইচ/এনএফ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]