ছাত্রলীগের পদ বঞ্চিতদের বিক্ষোভ, হামলার অভিযোগ

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটিতে পদ বঞ্চিতরা বিক্ষোভ করেছেন। ইফতারের আগ মূহুর্তে মধুর ক্যান্টিন থেকে এ বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশ করে।

এদিকে মধুর ক্যান্টিনে বিক্ষুব্ধদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে একাংশের বিরুদ্ধে। পদ বঞ্চিতরা অভিযোগ করে বলেন, এ হামলা কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা চালিয়েছে।

পূর্ণাঙ্গ কমিটিতে শিবির, ছাত্রদল, বিবাহিত ও অছাত্রদের স্থান দেয়া ও ত্যাগীদের পদবঞ্চিত করার প্রতিবাদে রাতে সংবাদ সম্মেলন করার কথা রয়েছে পদ বঞ্চিতদের। বাংলাদেশ ছাত্রলীগের রাজপথের ত্যাগী কর্মীদের ব্যানারে এ সংবাদ সম্মেলন হবে।

এর আগে বিক্ষোভ সমাবেশে গত কমিটির প্রচার সম্পাদক সাঈফ বাবু বলেন, ‘তারা (শোভন-রাব্বানী) একটি বিতর্কিত কমিটি ঘোষণা করেছেন। আপনারা জানেন, এই কমিটিতে শিবির কোটাধারীদের স্থান দেয়া হয়েছে। যারা ক্যাম্পাসে বিগত ১০ বছরে ছাত্রলীগের মিছিল-মিটিং করেছে, ডাকসু নির্বাচনসহ কোটা সংস্কার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করা করেছে তাদের এই কমিটিতে স্থান দেয়া হয়নি। আমরা শেখ হাসিনা কাছে একটি দাবি জানাতে চাই, এই বিতর্কিত কমিটিতে যারা বিতর্কিত তাদের বাদ দিয়ে প্রকৃত ছাত্রলীগকর্মীদের মূল্যায়ন করার।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক রাকিব হোসেন, উপ অর্থ সম্পাদক তিলোত্তমা শিকদার, উপ সম্পাদক সৈয়দ আরাফাত, রোকেয়া হলের সভাপতি বিএম লিপি আক্তার, কুয়েত মৈত্রী হলের সভাপতি ফরিদা পারভীন, সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা প্রমুখ।

এমএইচ/জেএইচ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :