ঈদের ছুটিতে দুশ্চিন্তায় নোবিপ্রবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক নোবিপ্রবি
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২৯ মে ২০১৯

ঈদের ছুটিতে নাড়ির টানে বাড়ি ফেরা শিক্ষার্থীরা স্বস্তিতে থাকলেও দুশ্চিন্তায় পড়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক হলের শিক্ষার্থীরা। তাদের বাড়ি ফেরার স্বস্তিতে বাঁধ সেধেছে বন্ধ হলে ঘটে যাওয়া চুরির ঘটনা।

হলে থাকা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিভিন্ন সময় ছুটিতে যখন বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ থাকে তখন জানালার গ্রিল কেটে হলের ভেতরে ঢুকে শিক্ষার্থীদের নানা মূল্যবান সামগ্রী চুরি করে নিয়ে যায় চোরেরা।

শিক্ষার্থীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় বন্ধের সময় হলে চুরির বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানালেও তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৩১ মে (শুক্রবার) সকাল থেকে ১২ জুন (বুধবার) সকাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাই এবারও বাড়ি ফেরা শিক্ষার্থীরা দুশ্চিন্তায় পড়েছেন।

noakhali

বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলের একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, গত ৩১ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় বিশ্ববিদ্যালয় ছুটি ছিল। ওই সময় হলের শিক্ষার্থীরা বাড়িতে গেলে হলের বিভিন্ন রুমের তালা ভেঙে ও জানালার গ্রিল কেটে তিনটি আলমারি ও শিক্ষার্থীদের অনেক গুরুত্বপূর্ণ জিনিসপত্র দুর্বৃত্তরা নিয়ে যায়।

ঈদের ছুটিতে আবাসিক হলের নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. গাজী মহসীন বলেন, জাতীয় নির্বাচনের অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমরা খুবই মর্মাহত। উপাচার্যের নির্দেশে এবারের ঈদের ছুটিতে হলের সকল শিক্ষার্থীদেরকে হাতের ঘড়ি থেকে শুরু করে সকল জিনিসপত্র নিয়ে যাওয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে। হলের বাড়তি নিরাপত্তার জন্য অতিরিক্ত পাহারাদার নিয়োগ করা হয়েছে। প্রত্যেকটি হলের সামনে ও পেছনে একজন করে পাহারাদার থাকবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর রবিউল হাসান রনি বলেন, বিশ্ববিদ্যালয়ের হলে এ ধরনের ঘটনা খুবই নিন্দনীয়। হলের নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।

আরএআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :