চবি ছাত্রলীগের নতুন নেতৃত্বে রুবেল-টিপু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:০৯ এএম, ১৪ জুলাই ২০১৯

দীর্ঘ ১৯ মাস পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (১৩ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় কেন্দ্রীয় ছাত্রলীগ দুই সদস্যের কমিটি অনুমোদন করে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আগামী ১ বছরের জন্য রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক করা হয়।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে গতিশীল করতেই নতুন নেতৃত্ব। নতুন নেতৃত্বকে দ্রুততম সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে। আশা করি তারা ঐক্যবদ্ধভাবে কাজ করবেন।

এদের মধ্যে রেজাউল হক রুবেল শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। তিনি ২০০৬-০৭ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী। বিগত কমিটিতে তিনি সহ-সভাপতি পদে ছিলেন। অন্যদিকে, ইকবাল হোসেন টিপু চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী। তিনি ২০১০-১১ শিক্ষাবর্ষের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী। গত কমিটিতে তিনি উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে ছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে ২০১৬ সালের ৩১ জুলাই ২৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু পর পর দুই বার দলীয় সংঘর্ষ-সংঘাত ও ইউনিটকে গতিশীল করতে এ কমিটির কার্যক্রমে স্থগিতাদেশ জারি করে কেন্দ্রীয় সংসদ। ২০১৭ বছরের ৪ মে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে সাংগঠনিক কার্যক্রমে স্থগিতাদেশ দেয়া হয়। এরপর একই বছরের ৬ ডিসেম্বর কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

আবদুল্লাহ রাকীব/এমএসএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com