৭ কলেজের ফল পরিবর্তনের নামে প্রতারণা, আটক ২

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ২২ জুলাই ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ফল পরিবর্তনের নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুজনকে আটক করেছে র‌্যাব-৩। বুধবার দুপুর ২টায় তাদেরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

আটকরা হলেন- মাসুম রানা রনি (২৪) ও মো. আব্দুর রহিম সাদেক (২২)। আটককালে তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সাত কলেজের বিভিন্ন ফেসবুক গ্রুপে এই প্রচারণা চালানোর অভিযোগ রয়েছে।

জানা গেছে, ফয়সাল মাহবুব (ফেসবুক ফেক অ্যাকাউন্ট) নাম ব্যবহার করে পরীক্ষার ফল পরিবর্তনের কথা বলে ফেসবুকে সাত কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করেন তারা হয়। তার কথা মতো অনেক শিক্ষার্থী বিকাশের মাধ্যমে এই চক্রকে টাকা পাঠায়। পরে তারা বুঝতে পারে প্রতারণার বিষয়টি বুঝতে পারে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ধরনের তৎপরতার কথা জানতে পেরে গত ১ জুলাই শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। পরে র‌্যাব-৩ এই চক্রের মূল হোতাসহ দুজনকে আটক করে। সাদেককে হবিগঞ্জের চুনারুঘাট থেকে আটক করে র‌্যাব। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আটক আসামিসহ অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেছে।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জাগো নিউজকে বলেন, র‌্যাব দুজনকে আটক করে নিয়ে এসেছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।

শাহবাগ থানার ডিউটি অফিসার এসআই জহিরুল ইসলাম বলেন, দুপুর ২টায় র‌্যাব দুই জনকে আটক করে থানায় নিয়ে এসেছে। আটকরা থানায় আছেন।

নাহিদ হাসান/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]