রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বে অধ্যাপক আব্দুল লতিফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:২৭ এএম, ১৫ জুন ২০২১

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) চলতি রুটিন দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মো. আব্দুল লতিফ। বর্তমান ভিসি অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষের মেয়াদ গত ১১ জুন শেষ হয়। সে কারণে পরবর্তী ভিসি নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে মো. আব্দুল লতিফকে এই দায়িত্ব দেয়া হয়েছে।

সোমবার (১৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব মো. মাহমুদুল আলমের সই করা এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলী জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, চলতি রুটিন দায়িত্বপ্রাপ্ত ভিসি ট্রেজারার অধ্যাপক (অব.) মো. আব্দুল লতিফ ১৫ জুন, মঙ্গলবার অতিরিক্ত দায়িত্ব হিসেবে ভিসির দায়িত্ব বুঝে নেবেন। তিনি ট্রেজারারের পাশাপাশি ভিসির দায়িত্বও পালন করবেন।

২০১৭ সালে দেশের ৪০তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে সিরাজগঞ্জের শাহজাদপুরের ৩টি কলেজে অস্থায়ীভাবে কার্যক্রম শুরু করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়। শাহজাদপুর উপজেলা শহর থেকে প্রায় ৬ কিলোমিটার পশ্চিমে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের তৎকালীন জমিদারির ভূমিতে এর স্থায়ী ক্যাম্পাস নির্মাণের প্রক্রিয়া চলছে।

এ বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি হিসেবে ২০১৭ সালের ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষকে নিয়োগ দেয় সরকার।

ইউসুফ দেওয়ান রাজু/এসএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]