ওমিক্রন: হাবিপ্রবিতে বাড়তি সতর্কতা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে বাড়তি সতর্কতা জারি করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

বুধবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামানের আদেশক্রমে রেজিস্ট্রার ডা. ফজলুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সতর্কতা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রাণঘাতী করোনাভাইরাসের সাউথ আফ্রিকান ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন' সংক্রমণ দেখা দেওয়ায় অধিকতর সতর্কতা অবলম্বন প্রয়োজন। নতুন এই ভ্যারিয়েন্ট ডেল্টা ভ্যারিয়েন্ট থেকেও অধিক সংক্রমক হওয়ায় আক্রান্তের ঝুঁকি তুলনামূলকভাবে বেশি। ওমিক্রনের সংক্রমণ রোধকল্পে রোগ নিয়ন্ত্রণ শাখা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক কতিপয় নির্দেশনাসহ সতর্কপত্র জারি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীকে ওই নির্দেশনা কঠোরভাবে প্রতিপালনে অনুরোধ করা হলো।

ওমিক্রন: হাবিপ্রবিতে বাড়তি সতর্কতা

উল্লেখ্য, ওমিক্রনের সংক্রমণ রোধে ১৫ দফা নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]