ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তির চতুর্থ মেধা তালিকা প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছুদের চতুর্থ মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

বুধবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ মেধা তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চতুর্থ মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ৭ ডিসেম্বর দুপুর ১২টা থেকে ১০ নভেম্বরের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুত করা মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবেন।

চতুর্থ পর্যায়ে ভর্তির জন্য একজন ভর্তিচ্ছুর পছন্দের তালিকায় একাধিক বিশ্ববিদ্যালয় থাকলেও যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে। অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে আর কখনো ভর্তির জন্য বিবেচিত হবে না। একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকা অবস্থায় মাইগ্রেশন সম্পন্ন করলে পূর্বের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রক্রিয়া গুচ্ছের ও নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এর আগে মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত তিন মেধাতালিকা মিলিয়ে মোট দুই হাজার ৯৫টি আসনের বিপরীতে ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে ৮২৫ জন শিক্ষার্থী। ফলে এখনো এক হাজার ২৭০ আসন খালি রয়েছে। যা মোট তালিকার প্রায় ৬১ শতাংশ। চতুর্থ মেধাতালিকায় ফাকা থাকা এসব আসন পূরণের জন্য ভর্তিচ্ছুদের ডাকা হবে।

রুমি নোমান/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।