ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথমবর্ষের ভর্তি শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৪১ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ স্নাতক (সম্মান) প্রথমবর্ষে চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। প্রথম থেকে সপ্তম মেধাতালিকার শিক্ষার্থীদের অফিস চলাকালীন ভর্তি সম্পন্ন করতে বলা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) শুরু হওয়া এ ভর্তি কার্যক্রম চলবে ১ ফেব্রুয়ারি পর্যন্ত। এ উপলক্ষে সকাল থেকেই ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের ভিড় লক্ষ্য করা গেছে।

আরও পড়ুন: ২৯২ আসন ফাঁকা রেখেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৯ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি প্রথম থেকে সপ্তম মেধাতালিকা থেকে চূড়ান্ত ভর্তি কার্যক্রম চলবে। এবার ভর্তি ফি সর্বমোট ‘এ’ ইউনিটে ১২ হাজার ১৫ টাকা, ‘বি’ ১০ হাজার ৫১৫ টাকা এবং ‘সি’ ইউনিটে ১০ হাজার ৯৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এতে গুচ্ছের মাধ্যমে আগেই পাঁচ হাজার টাকা নেওয়া হয়েছে। সরাসরি ভর্তির সময় শিক্ষার্থীদের বাকি টাকা জমা দিতে হবে।

আরও পড়ুন: সেশনজটে নাকাল ১২ বিভাগের শিক্ষার্থীরা

ভর্তির সময় শিক্ষার্থীদের আবেদন পত্রের সঙ্গে দুই কপি ছবি, এসএসসি ও এইচএসসি পাশের মূল সনদ (ফেরতযোগ্য) নিয়ে আসতে হবে। কোনো শিক্ষার্থী অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকলে বিভাগীয় সভাপতির সুপারিশক্রমে মূল একাডেমিক সনদ জমা দেওয়ার জন্য সময় দেওয়া সাপেক্ষে ভর্তির অনুমতি দেওয়া হবে।

রুমি নোমান/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।