ইসলামী বিশ্ববিদ্যালয়

ছাত্রী নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় কমিটির তদন্ত শুরু

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর নেতৃত্বে এক নবীন ছাত্রীকে নির্যাতনের ঘটনা নিয়ে তদন্ত কার্যক্রম শুরু করেছে বিচার বিভাগীয় তদন্ত কমিটি। সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কমিটির দায়িত্বপ্রাপ্তরা ক্যাম্পাসে আসেন।

বিচার বিভাগীয় তদন্ত কমিটিতে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আ. ন. ম. আবুজর গিফারী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর শাহবুব আলমকে রাখা হয়েছে।

এ বিষয়ে ইবির সহকারী অধ্যাপক শাহবুব আলম বলেন, আমরা তদন্ত কার্যক্রম শুরু করেছি। আজ একটি মিটিং হচ্ছে। কার্যক্রম শেষে আমরা প্রতিবেদন জমা দেবো।

আরও পড়ুন: ছাত্রী নির্যাতন: কী ঘটেছিল সেই রাতে?

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আমরা সোমবার একটি তদন্ত কমিটি গঠন করেছি। তাদের সাতদিনের ভেতর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী আজ থেকে কাজ শুরু করেছে তারা।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ও ১২ ফেব্রুয়ারি দুই দফায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে রাতভর নির্যাতন করার অভিযোগ ওঠে। এ ঘটনায় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের তাবাসসুমসহ আরও সাত-আটজন জড়িত ছিলেন বলে অভিযোগ করন ভুক্তভোগী ছাত্রী। ঘটনা তদন্তে হল প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়।

আরও পড়ুন: ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে তল্লাশি

এছাড়া এ ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে আনা হলে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বিশ্ববিদ্যালয় শিক্ষক ও একজন প্রশাসন ক্যাডারের কর্মকর্তার সমন্বয়ে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন হাইকোর্ট। এছাড়া অভিযুক্তদের ক্যাম্পাসের বাইরে রাখার নির্দেশনা দেওয়া হয়।

রুমি নোমান/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।