অ্যাটর্নি জেনারেল

দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উচ্চ আসনে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৮ মে ২০২৪

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, একসময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি তলা বলা হতো। এখন আমরা বাংলাদেশকে নিয়ে গর্ব করি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে উচ্চ আসনে নিয়ে গেছেন। অনেক রক্তচক্ষুকে উপেক্ষা করে তিনি বাংলাদেশের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

শনিবার (১৮ মে) ইসলামী বিশ্ববিদ্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানে অংশ তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আইনের শিক্ষার্থীরা যেন হাতে কলমে শিখতে পারে এজন্য আমেরিকাসহ উন্নত দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে মুর্ট কোর্ট হয়। আপনাদেরও মুট কোর্টের অনুশীলন বাড়ানো প্রয়োজন।

অ্যাটর্নি জেনারেল বলেন, আপনারা শিক্ষার্থীদের নিয়মিত কোর্টে নিয়ে যাবেন। শিক্ষার্থীদের প্রতি মাসে কিংবা অন্তত ছয় মাসে একদিন হলেও যদি কোর্টে নিয়ে যাওয়া হয় তাহলে তারা জানতে পারবে কীভাবে আদালত পরিচালনা হয়, কীভাবে মামলা পরিচালনা করতে হয় এবং কীভাবে শাস্তি দিতে হয়। যেটি তাদের পরবর্তী সময়ে অনেক সহায়ক ভূমিকা পালন করবে।

অ্যাটর্নি জেনারেল, দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে উচ্চ আসনে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি। কর্মকর্তা সমিতির সভাপতি দেওয়ার টিপু সুলতানের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন সাবেক এমপি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব সচিব অধ্যক্ষ ড. শাহজাহান আলম সাজু।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট কে এম মাসুদ রুমী ও বি এম. আব্দুস রাফেল, সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহ মনজুরুল হক ও নির্বাচিত কোষাধ্যক্ষ নুরুল হুদা আনছারী উপস্থিত ছিলেন।

মুনজুরুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।