মির্জা ফখরুলকে নাট্যকার বললেন আইনমন্ত্রী


প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ২১ জানুয়ারি ২০১৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নাট্যকার এবং পন্ডিত উল্লেখ করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আনিসুল হক বলেছেন, নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় আদালতের রায়ের পর তিনি প্রথমে বললেন রায় ভালো হয়েছে। পরে আবার বললেন, আমাদের রাষ্ট্রপতি নাকি তাদের ক্ষমা করে দিবেন। পাগলে কিনা বলে আর ছাগলে কি না খায়।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার তিতাস নদীর পুনঃখনন কাজের উদ্বোধন শেষে স্থানীয় আওয়ামী লীগ আযোজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার কোনো অপরাধীকে ক্ষমা করে না। বিএনপি সরকারের সময় সন্ত্রাসীরা সুইডেনে চলে যেতো। পরে দেশে এসে একদিনের সাজা কেটে রাষ্ট্রপতির ক্ষমা পেতেন।

তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মাথাপিছু ২ হাজার ডলারে নিয়ে যাবেন। এখনও বিশ্বের যে পাঁচটি দেশ রোল মডেল তার মধ্যে বাংলাদেশ অন্যতম। খালেদা জিযার রেখে যাওয়া মাথাপিছু আয় ৫৪৬ ডলার থেকে আমাদের সরকার ১৪৬৫ মাকিন ডলারে নিয়ে গেছেন।

জনসভায় আরো বক্তব্য রাখেন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজলি খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদিন, যুগ্ম-আহ্বায়ক আবুল কাশেম ভূইয়া প্রমুখ।

উল্লেখ্য, তিতাসের ৯০.০৫  কিলোমিটার এলাকায় ৭ কোটি ৪২ লাখ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের কাজ ২০২০ সালের জুনের মধ্যে শেষ হবার কথা রয়েছে। এই প্রকল্পের কাজ শেষ হলে নাব্যতা সংকট কাটিয়ে তিতাস আবারো জেগে উঠবে।

আজিজুল সঞ্চয়/এআরএ/এএম