লোহাগড়ায় এ প্লাস ক্যাপসুল খেয়ে শিশু মৃত্যুর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ০৫ আগস্ট ২০১৭

নড়াইলের লোহাগড়া উপজেলায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে লাবীব (১৬ মাস) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার লাবীব লাহুড়িয়া তালুকপাড়ার নান্না কাজীর ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, লাহুড়িয়ায় স্থানীয় কেন্দ্রে শনিবার সকালে নূর কাজী লাবীবকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এরপর তাকে বাড়িতে ঘুমিয়ে রাখা হয়। দীর্ঘ সময় পরেও লাবীবের কোনো সাড়া না পেয়ে তার মা ছেলের ঘুম ভাঙাতে যান। এ সময় শিশুটিকে নিস্তেজ দেখে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে দুপুরে তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় প্রতিবেশী মিরাজ খাঁন মাস্টার জানান, যেহেতু আশেপাশে আর কোনো শিশু মারা যায়নি এমনকি অসুস্থও হয়নি সুতরাং সে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে মারা যায়নি, এই শিশুটির হয়তো অন্যকোনো সমস্যা ছিল।

এ বিষয়ে লাহুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান দাউদ হোসেন জানান, আমি শিশুটির প্রতিবেশী। তার মৃত্যুর খবর পেয়ে তাকে দেখতে গিয়েছি। আমি মনে করি তার মৃত্যু ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে হয়নি।

নড়াইলের সিভিল সার্জন আমিন আহমেদ খান জাগো নিউজকে বলেন, শিশুটির মৃত্যুর খবর পাওয়ার পর আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। তার শরীর বর্ণ নীল হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ঘটনায় শিশুটির মৃত্যু হয়নি। কারণ এর আগেও ওই শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছিল। তখন কোনো সমস্যা হয়নি। যেহেতু শিশুটির মৃত্যু নিয়ে ভিন্ন কথা উঠেছে, তাই তার ময়নাতদন্ত করা হচ্ছে। প্রতিবেদন পাবার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

হাফিজুল নিলু/এমএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :