বেশি দামে পণ্য বিক্রি : ওয়ালটনকে আড়াই লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৯:২০ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ০৪:৫৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭
বেশি দামে পণ্য বিক্রি : ওয়ালটনকে আড়াই লাখ টাকা জরিমানা

গ্রাহকদের সঙ্গে প্রতারণা ও নির্ধারিত মূল্যের বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে ভোলায় ওয়ালটন প্লাজাকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার সকালে এ জরিমানা আদায় করেন ভোলার ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা। এর আগে গত ৬ সেপ্টেম্বর এ জরিমানা ধার্য করে পরিশোধের জন্য সাতদিনের সময় বেঁধে দেয়া হয়।

ভোলা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. মহিউদ্দিন মীরাজ জানান, তার নেতৃত্বে একটি বাজার অভিযান দল শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এসময় ওয়ালটন ঘোষণাপত্রের থেকে মূল্য বাড়িয়ে নিজেদের ইচ্ছা মতো মূল্য বসিয়ে সেখান থেকে আবার লোক দেখানো মূল্য ছাড় দিয়ে পণ্য বিক্রি ও গ্রাহকদের সঙ্গে প্রতারণা করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ এবং ৪৪ ধারায় ভোলা শহরের ওয়ালটন প্লাজাকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

গত ৬ সেপ্টেম্বর এ জরিমানা ধার্য করে পরিশোধের জন্য সাতদিনের সময় বেঁধে দেয়া হলে বুধবার সকালে তারা জরিমানাকৃত টাকা পরিশোধ করেন।

এদিকে ওয়ালটন প্লাজায় গ্রাহকদের সঙ্গে এধরনের প্রতারণা করায় সাধারণ মানুষ ধিক্কার জানিয়েছে। সমালোচনার ঝড় বইছে শহরে।

ভোলা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোবাশ্বের উল্যাহ চৌধুরী দুঃখ প্রকাশ করে জানান, ওয়ালটন প্লাজার মত একটি প্রতিষ্ঠান ভোলায় গ্রাহকদের সঙ্গে এ ধরনের প্রতারণা করতে পারলে সারাদেশে তাদের কী অবস্থা সেটা নিয়ে আমরা শঙ্কা প্রকাশ করছি। এসময় তিনি ভোলার ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তার দায়িত্বশীলতার প্রশংসা করে আরও তৎপর হওয়ার আহ্বান জানান।

আদিল হোসেন তপু/এফএ/আরআইপি