মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন গণহত্যার শামিল : এরশাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:১৯ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১০:২৭ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারে চলমান রোহিঙ্গা নির্যাতনকে গণহত্যার শামিল বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি অবিলম্বে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ করতে মিয়ানমারের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের উখিয়ার বালুখালী অস্থায়ী রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ শেষে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, একটা জাতির ওপর এভাবে বরর্বরতা চলতে পারে না। সভ্য যুগে এটি বেমানান। অবিলম্বে এ বর্বরতা বন্ধ না করলে মিয়ানমারে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করার দাবি জানাচ্ছি।

নির্যাতিত রোহিঙ্গাদের উদ্দেশে তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ আপনাদের পাশে আছে। যতদিন আপনারা ফিরে যাবেন না, এদেশের মানুষ আপনাদের সহায়তা করে যাবে।

rohingya

এ সময় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মেজর খালেদ, সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী, জেলা জাপা সভাপতি মোহাম্মদ ইলিয়াছ এমপি, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন আহমদ, সাবেক জেলা সভাপতি কবির আহমদ সওদাগর, সহ-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দুলাল ও নাজিম উদ্দিন, উখিয়া উপজেলা সভাপতি নুরুল আমিন সিকদার ভুট্টো প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ১২টার দিকে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির ২৫ সদস্যের একটি দল বিমানযোগে কক্সবাজারে আসে। তারা সড়ক পথে প্রথমে বালুখালী ও পরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন।

সায়ীদ আলমগীর/আরএআর/আইআই