পাসপোর্ট করতে এসে বগুড়ায় ৩ রোহিঙ্গা আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বগুড়া
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১২ অক্টোবর ২০১৭
পাসপোর্ট করতে এসে বগুড়ায় ৩ রোহিঙ্গা আটক

ভুয়া কাগজপত্র দেখিয়ে পাসপোর্ট করতে এসে বগুড়ায় দুই রোহিঙ্গা নারী ও এক শিশু আটক হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বগুড়া পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করে থানা হেফাজতে রেখেছে পুলিশ।

আটকরা হলেন- আমেনা খাতুন (৪৮), তার মেয়ে হাজেরা (২২) ও হাজেরার পাঁচ বছর বয়সী ছেলে ওসমান গণি।

পুলিশ জানায়, বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে অনলাইনের মাধ্যমে ফরমপূরণ করে হাজেরা নামে এক নারী বৃহস্পতিবার ফিঙ্গার প্রিন্ট (আঙ্গুলের ছাপ) দিতে এসেছিলেন। এ সময় পাসপোর্ট দফতরের এক কর্মকর্তার সন্দেহ হলে তিনি তাদের নাম-ঠিকানা জিজ্ঞাসা করেন। ওই নারীর কথায় অসামঞ্জস্যতা দেখে তিনি বিষয়টি সদর থানা পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ গিয়ে তাকেসহ সঙ্গে থাকা তার মা ও ছেলেকে থানা হেফাজতে নেয়।

বগুড়া সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন জানান, আটকরা বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার ভুয়া ঠিকানা ব্যবহার করে জন্ম সনদসহ অন্যান্য কাগজপত্র পাসপোর্ট অফিসে জমা দিয়ে পাসপোর্ট করতে এসেছিল। আটক দুই রোহিঙ্গা নারী ও শিশুকে কক্সবাজার পুলিশের কাছে পাঠানো হবে।

ওসি আরও জানান, রোহিঙ্গা নারীরা পুলিশের কাছে স্বীকার করেছেন- তারা মালয়েশিয়ায় তাদের নিকট আত্মীয়ের কাছে যাওয়ার জন্য ভুয়া নাম-ঠিাকানা ব্যবহার করে পাসর্পোট করতে বগুড়ায় এসেছিলেন।

আরএআর/আইআই