একসঙ্গে ৩ সন্তান, বিপাকে মা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ১০:৫২ এএম, ২৮ নভেম্বর ২০১৭

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কবিরপুর এলাকায় একসঙ্গে তিনটি সন্তান প্রসব করেছেন মিতা সেখ নামের এক গৃহবধূ। অভাবের সংসারে তিনটি সন্তান জন্ম দিয়ে বিপাকে পড়েছেন এ মা।

শৈলকুপা পৌরসভার খালধারপাড়া এলাকার মোতাহার সেখের মেয়ে মিতা সেখ বলেন, কবিরপুরের কাঠমিস্ত্রি সাগর সেখের সঙ্গে দুই বছর আগে তার বিয়ে হয়। কিছুদিন আগে আলট্রাসনোগ্রাম রিপোর্টের মাধ্যমে জানতে পারেন, তার গর্ভে তিনটি সন্তানের কথা। আর তখন থেকেই চিন্তায় পড়ে যান তিনি।

তিনি জানান, গত ৬ নভেম্বর ঝিনাইদহ শহরের একটি বেসরকারি ক্লিনিকে অস্ত্রপচারের মাধ্যমে দুটি মেয়ে আর একটি ছেলের জন্ম দেন তিনি। তাদের নাম রাখা হয়েছে মারিয়া, মরিয়ম ও জিসান। এখন সবাই সুস্থ আছে।

মিতার বাবা দিনমজুর মোতাহার সেখ জানান, একসঙ্গে তিন সন্তান জন্ম নেয়ায় খুশি হয়েছেন মিতার স্বামী, শ্বশুরবাড়ির লোকজন এবং তাদের পরিবারের সবাই।

তবে সবাই চিন্তিত এ ভেবে, তাদের দরিদ্র পরিবারের পক্ষে সন্তানদের খাবার জোগান দেয়ার মতো সামর্থ্য তাদের নেই। সমাজের বিত্তবান বা দানশীল ব্যক্তি বা কোনো স্বেচ্ছাসেবী সংস্থা যদি তিন শিশুর কল্যাণে এগিয়ে আসে তাহলে পরিবারটি ওই তিন শিশুকে ভালোভাবে গড়ে তুলতে পারবেন।

আহমেদ নাসিম আনসারী/এএম/আইআই

আপনার মতামত লিখুন :