দুই ‘হিরো’র দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭

উপস্থিত বুদ্ধিতে দুর্ঘটনার হাত থেকে তেলবাহী ট্রেন রক্ষা করে আলোচনায় আসা রাজশাহীর বাঘার শিশু সিহাব ও টিটোন এখন ‘হিরো অব আড়ানী’। এরই মধ্যে তাদের পড়ালেখার দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সোমবার এ নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন স্থানীয় এই সংসদ সদস্য।

ওই দুই শিশুকে হিরো অব আড়ানী হ্যাশটাগ দিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী লিছেছেন, আমার নির্বাচনী এলাকা আড়ানী রেললাইনের পাশেই আবাস তাদের। তাদের সারা জীবনের শিক্ষার দায়িত্ব নিয়েছি।

সোমবার সকালে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী এলাকায় গলায় থাকা লাল মাফলার দেখিয়ে তেলবাহী একটি ট্রেনকে দুর্ঘটনা ঠেকায় বাঘার ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাব রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে টিটোন আলী (৭)।

সিহাব ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। একই বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র টিটোন। তারা লেখাপড়ার পাশাপাশি মাঠে কাজও করে।

তারা জানায়, সকালে জমিতে কাজ করে তারা বাড়ি ফিরছিল। এসময় রেললাইন ভাঙা দেখে ট্রেনটি আসার সময় গলায় থাকা মাফলার তারা উঁচু করে ধরে। লাল সংকেত দেখে ট্রেনটি থেমে যায়।

ওই ট্রেনের চালক কেএম মহিউদ্দিন নিশ্চিত করে জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী যাচ্ছিল। দুই শিশু মাফলার দিয়ে ট্রেন থামানোর সিগন্যাল দিলেও গুরুত্ব দেয়া হয়নি। কিন্তু ট্রেনটি অনেক কাছে চলে যাওয়ার পরও ওই দুই শিশু রেললাইন থেকে সরছে না দেখে ট্রেনটি থামিয়ে দেন।

ট্রেনের পরিচালক আরশেদ আলী জানান, হঠাৎ ট্রেন থামিয়ে দেয়ার কারণে প্রথমে চালকের ওপর ক্ষিপ্ত হয়ে উঠেছিলেন। পরে রেললাইন ভাঙা দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে সঙ্গে জানানো হয়। কর্তৃপক্ষ ঈশ্বরদী থেকে মিস্ত্রি নিয়ে এসে রেললাইন মেরামত করিয়ে দেন।

আড়ানী স্টেশন মাস্টার নয়ন আহম্মেদ জানান, বিষয়টি জানার পর পশ্চিমাঞ্চলের রেলওয়ের কর্তকর্তাদের জানানো হলে সবধরনের ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। রেললাইন মেরামাতের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

ফেরদৌস সিদ্দিকী/বিএ

আপনার মতামত লিখুন :