হামা জাগা মতো ভোটটা দিমো

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক রংপুর ও লালমনিরহাট
প্রকাশিত: ১২:১৮ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭
হামা জাগা মতো ভোটটা দিমো

বাহে কি আর কই হামার গ্রামোত একনা (একটা) ইটের দলাও পড়ে নাই। হামা এবার জাগা মতো ভোটটা দিমো। এভাবেই বলছিলেন রংপুর সিটি কর্পোরেশনের জলগড়িয়া ১২নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল সাকিব (৭০)।

সরেজমিনে বৃহস্পতিবার বিকেলে ঘুরে দেখা গেছে, রংপুর সিটি কর্পোরেশনের জলগড়িয়া, ভোপানী পুর, রাধা কৃষ্ণ ও নজরেহাটের রাস্তাগুলোর বেহাল দশায় পরিণত হয়েছে। পাকা রাস্তা চোখে পরেনি। ওই এলাকার লোকজন বলছেন আমরা নামেমাত্র সিটি কর্পোরেশন। মেয়র সাহেবরা আমাদের চোখে দেখেন না। শুধু ভোট নেয়ার জন্য আসেন। গ্রামগুলোতে নির্বাচনী কোনো পোস্টারও চোখে পরেনি।

rangpur

রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার। নির্বাচনকে ঘিরে শহর থেকে ৫ কিলোমিটার দূরের গ্রামগুলোতে তেমন কোনো নির্বাচনের আমেজ লক্ষ্য করা যায়নি।

জলগড়িয়া ১২নং ওয়ার্ডের রফিকুল ইসলাম বলেন, গতবার থেকে সিটিতে ভোট দিয়ে আসছি। কিন্তু ৫ বছরেও আমাদের চলাচলে রাস্তার কোনো কাজ হয়নি। তাই নিয়ত করেছি যে আমাদের গ্রামের উন্নয়ন করবে তাকেই ভোট দিব।

ভোপানী পুর গ্রামের কুদ্দুস আলী জানান, সিটির ১২নং ওয়ার্ডের ভোপানীপুর ও জলগড়িয়া গ্রামে ৫ বছরে কোনো উন্নয়ন হয়নি।

rangpur

রংপুর সিটি কর্পোরশনের ১২নং ওয়ার্ডের জলগড়িয়ার ভোটার সংখ্যা প্রায় ১১৩৪ জন, ভোপানীপুরে ৪৫০ ভোট।

প্রসঙ্গত, রংপুর সিটি কর্পোরেশনে বর্তমানে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। সাতজন মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫টি জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জিতু কবীর/রবিউল হাসান/এমএএস/এমএস