টাঙ্গাইলে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২১ ডিসেম্বর ২০১৭

টাঙ্গাইলে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী জেলা ইজতেমা বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে টাঙ্গাইল শহরের বৈল্যা ধুলেচর মাদরাসা সংলগ্ন বনানী মাঠে প্যান্ডেল সাজানো, অস্থায়ী টয়লেট নির্মাণ, অজু ও নামাজের স্থান নির্ধারণের কাজ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রতিদিন গুরুত্বপূর্ণ বয়ান হবে। দেশি-বিদেশি ওলামায়ে কেরামরা বয়ানে অংশগ্রহণ করবেন।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী টাঙ্গাইল জেলা ইজতেমা শেষ হবে বলে ইজতেমা পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে।

টাঙ্গাইল জেলা তাবলীগ মুরুব্বি মাওলানা আব্দুল হাই জানান, তুরাগ তীরে বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হওয়ার পরও মুসল্লিদের জায়গা সংকুলান হয় না। ফলে মুরুব্বিরা সিদ্ধান্ত নিয়েছেন, ৩২ জেলাকে দুই পর্বে ভাগ করে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। ৩২ জেলার মধ্যেও টাঙ্গাইল জেলার নাম না থাকায় বিগত ২০১৫ সালে টাঙ্গাইলের মুসল্লিরা প্রথম জেলাভিত্তিক ইজতেমার আয়োজন করে। একইভাবে টাঙ্গাইলে এবছরও জেলাভিত্তিক ইজতেমার আয়োজন করা হয়।

টাঙ্গাইলের জেলা পুলিশ সুপার মো. মাহবুব আলম বলেন, টাঙ্গাইল ইজতেমার নিরাপত্তা নিশ্চিত করতে ৪৯৫ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকধারী পুলিশ, ডিবি পুলিশ, গোয়েন্দা পুলিশ, চেকপোস্ট ও সিসি ক্যামেরায় সর্বক্ষণ ইজতেজাস্থল মনিটরিং করা হবে।

আরিফ উর রহমান টগর/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :