সাহসিকতার স্বীকৃতি পেলেন নারায়ণগঞ্জের ৪ পুলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১০:০৬ এএম, ০৯ জানুয়ারি ২০১৮

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ বাহিনীর সর্বোচ্চ পুরস্কার পদক রাষ্ট্রপতি (বিপিএম, পিপিএম-সেবা) পদক পেয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হকসহ ৪ পুলিশ কর্মকর্তা। তারা প্রধানমন্ত্রীর হাত থেকে পদক গ্রহণ করেছেন।

সোমবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের চার কর্মকর্তাকে মেডেল পরিয়ে দেন। এছাড়াও পদক পেয়েছেন র‌্যাব ১১ এর ৩ কর্মকর্তা। পদকপ্রাপ্তদের মধ্যে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক বিপিএম ও ৬ জন পেয়েছেন পিপিএম পদক।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক এর আগে পিপিএম পদক পেয়েছিলেন। তিনি ২০তম বিসিএস (পুলিশ) ব্যাচের সদস্য। ২০০১ সালের ৩১ মে তিনি চাকরিতে যোগদান করেন।

এছাড়া ফতুল্লা থানার ওসি কামাল উদ্দিন পিপিএম পদক পেয়েছেন। তিনি ফতুল্লা মডেল থানায় ২০১৬ সালের ১৫ মার্চ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেন। এরপর থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির পথে হাঁটতে শুরু করে। চিরুনী অভিযান চালিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের পর্যায়ক্রমে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় কয়েক কোটি টাকার মাদক ও অস্ত্র। উক্ত পদকের সম্মান ফতুল্লাবাসীর কাছে উৎসর্গ করেছেন ওসি কামাল উদ্দিন।

এদিকে পিপিএম পদক পেয়েছেন নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো. মাহাবুবুর রহমান ও বিশেষ শাখার এএসআই আজিজুর রহমান। এছাড়া র‌্যাব ১১ এর লে. কর্নেল মো. কামরুল হাসান, সিনিয়র এএসপি মো. আলেপ উদ্দীন ও র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার জসিম উদ্দীন পিপিএম পদক পেয়েছেন।

শাহাদাত হোসেন/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :