দুর্গম পাহাড়ে গিয়ে কম্বল দিল বিজিবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৮:০০ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:০৪ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮
দুর্গম পাহাড়ে গিয়ে কম্বল দিল বিজিবি

পার্বত্য খাগড়াছড়ির অরণ্যে ঘেরা দুর্গম পাহাড়ি জনপদ বাবুছড়া। সেখানে সাধারণ মানুষের বসবাস দারিদ্র্য সীমার নিচে। মোটা কম্বল তো দূরের কথা দু'বেলা ভাত জোটাতে যাদেরকে এ পাহাড় থেকে ওই পাহাড়ে অবিরাম ছুটে চলতে হয় কাজের সন্ধানে। দুর্গম বাবুছড়ার সেসব শীতার্ত মানুষ পেল বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির উষ্ণতার ছোঁয়া।

মঙ্গলবার শীতের সকালে বাবুছড়া ৫১-বর্ডার গার্ড ব্যাটালিয়ন সদর দফতরে পরম মমতায় শীতার্ত মানুষের হাতে শীত নিবারণের কম্বল তুলে দেন অধিনায়ক লে. কর্নেল মো. ইকবাল হোসেন।

winter

টাকার অভাবে কম্বল কিনতে না পারা বাবুছড়ার মগ্যকার্বারিপাড়া গ্রামের ৭০ বছর বয়সী ভাদুরী চাকমার কাছে একটি মোটা কম্বলই যেন পরম প্রাপ্তি। তার মতে বিজিবি নিরাপত্তার পাশাপাশি আমাদের শীত লাঘবেও কাজ করছে। কম্বল হাতে নিয়েই বিজিবির জন্য দু'হাত তুলে আশির্বাদ করলেন জারুলছড়ি এলাকার শেফালিকা চাকমা (৬৫)। বললেন অভাবের সংসার। প্রচণ্ড শীতে খুবই কষ্ট পেতাম। এ কম্বল কিছুটা হলেও উষ্ণতার ছোঁয়া দেবে।

দুর্গম এলাকার শীতার্ত মানুষজনের পাশে দাঁড়াতে পারাটা সৌভাগ্যের মন্তব্য করে বাবুছড়া ৫১, বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ইকবাল হোসেন বলেন, আমাদের মানবিক কর্মতৎপরতা অব্যাহত থাকবে। ভবিষ্যতে দুর্গম এলাকার শীতার্ত মানুষের ঘরে ঘরে গিয়ে কম্বল বিতরণ করা হবে বলেও জানান তিনি।

মুজিবুর রহমান ভুইয়া/এমএএস/আইআই