জয়ের গাড়িচালক পরিচয় দিয়ে যেভাবে ধরা খেল আজিজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:৩১ পিএম, ১০ জানুয়ারি ২০১৮
জয়ের গাড়িচালক পরিচয় দিয়ে যেভাবে ধরা খেল আজিজ

প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ব্যক্তিগত গাড়িচালক পরিচয়ে খাস জমি বন্দোবস্ত নেয়ার চেষ্টাকালে এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। বুধবার বিকেলে গাজীপুর জেলা রাজস্ব কার্যালয়ে এ ঘটনা ঘটে।

গ্রেফতারকৃত ওই প্রতারকের নাম আব্দুল আজিজ (৪৫)। তার বাড়ি রংপুরের পীরগঞ্জ থানায় বলে সে জানায়। তবে তার ভোটার আইডি কার্ডে ঢাকার রামপুরার ঠিকানা লেখা রয়েছে।

গাজীপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (আরডিসি) মো. শরীফুল ইসলাম জানান, বুধবার বিকেল চারটার দিকে প্রতারক আজিজ জেলা রাজস্ব অফিসে গিয়ে কর্মচারীদের কাছে নিজেকে সজীব ওয়াজেদ জয়ের ব্যক্তিগত গাড়িচালক পরিচয় দেয়।

পরে কাশিমপুর মৌজার কয়েক একর খাস জমি বন্দোবস্ত নেয়ার জন্য ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব লুৎফুর রহমানের জাল স্বাক্ষরিত চিঠি, গাজীপুরের আরডিসি ও কাশিমপুর ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদারের জাল স্বাক্ষরসহ বিভিন্ন চিঠি ও কাগজপত্র উপস্থাপন করে এবং দ্রুত বন্দোবস্ত দেয়ার জন্য চাপাচাপি শুরু করে।

এ সময় তার আচরণ ও কথাবার্তায় জেলা রাজস্ব অফিসের কর্মচারীদের সন্দেহ হলে তাকে আটক করে আরডিসির কাছে নিয়ে যাওয়া হয়। পরে খোঁজ নিয়ে সকল প্রতারণা ফাঁস হলে তাকে জয়দেবপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

আমিনুল ইসলাম/এমএএস/এমএস