কক্সবাজারে ৮ লাখ টাকার অবৈধ জাল জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮

দেশের মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ বিভিন্ন প্রকার জাল নির্মূলে উপকূলীয় জেলাসমূহে সম্মিলিত বিশেষ অভিযান-২০১৮ শুরু হয়েছে।

এর আওতায় গঠিত জেলা টাস্কফোর্স কমিটি সোমবার থেকে কক্সবাজারেও অভিযান শুরু করেছে। প্রথমদিনের এ অভিযানে কক্সবাজারে ৮ লক্ষাধিক টাকা মূল্যের অবৈধ বেহুন্দি জাল জব্দ করা হয়েছে। কক্সবাজার মৎস্য অধিদফতর ও কোস্টগার্ড যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

অভিযানে নেতৃত্ব দানকারী ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (সদর) ড. মঈন উদ্দীন আহমদ বলেন, অপারেশনের অংশ হিসেবে সোমবার বেলা ১১টায় বাঁকখালী নদীর বিভিন্ন পয়েন্ট, মোহনা, নাজিরারটেক-সোনাদিয়া চ্যানেল ও মহেশখালী চ্যানেলে অভিযান শুরু হয়। দিনব্যাপী এ অভিযানে বিভিন্ন ফিশিং বোট তল্লাশি করে বড় আকারের ১৬টি বেহুন্দি জাল জব্দ করা হয়। পাশাপাশি বিভিন্ন ফিশিং বোটের লাইসেন্সও চেক করা হয়। জব্দকৃত জাল বিকেলে কক্সবাজার মৎস্য অবতরণকেন্দ্র এলাকায় জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়।

কক্সবাজার জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আবদুল আলীম জানান, কোস্টগার্ড কক্সবাজার স্টেশনের পেটি অফিসার মো. জাহিদুল ইসলামের নেতৃত্বাধীন কোস্টগার্ড ফোর্স ও মৎস্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা অভিযানে অংশ নেন। জব্দ ও ধ্বংসকৃত জালের আনুমানিক মূল্য ৮ লাখ টাকা হবে জানিয়ে তিনি আরও বলেন, সাগরের মৎস্য সম্পদ ও জীববৈচিত্র্য রক্ষায় অভিযান অব্যাহত থাকবে।

সায়ীদ আলমগীর/এএম/আইআই