বিদায় বেলাতেও চমক দিয়ে গেলেন ইউএনও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:৫৯ এএম, ১৮ জানুয়ারি ২০১৮

সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে তথ্য-প্রযুক্তি খাতে ব্যাপক পরিবর্তনের পর বিদায় বেলাতেও পিছিয়ে পড়া পাহাড়ি জনপদ মাটিরাঙ্গার শিক্ষা বিস্তারে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেলেন বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

গরিব, এতিম ও প্রতিবন্ধী অথচ মেধাবী এমন শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে লেখাপড়ায় উৎসাহিত করতে তিনি প্রতিষ্ঠা করেছেন ‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’। বুধবার নিজের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এমন ঘোষণা দিয়ে উপস্থিত সকলকে চমকে দেন মাটিরাঙার বিদায়ী এ ইউএনও বিএম মশিউর রহমান।

পদোন্নতি পেয়ে ২০১৫ সালের ১৩ আগস্ট মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকে ২০১৮ সালের ১৭ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে অনুষ্ঠিত জেএসসি, জেডিসি, এসএসসি ও দাখিল পরীক্ষা থেকে প্রাপ্ত সম্মানীর ১ লাখ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে ‘মাটিরাঙা শিক্ষা ট্রাস্ট’ তহবিলে জমা দেন তিনি।

মাটিরাঙা শিক্ষা ট্রাস্টকে নিজের সন্তানের সঙ্গে তুলনা করে তিনি বলেন, চলে যাওয়ার সময় আমার সন্তান হিসেবে এ ট্রাস্ট রেখে গেলাম। আমি গর্বিত হব সেদিন যখন জানতে পারব আপনারা এ ট্রাস্ট রক্ষা করেছেন। এ ট্রাস্ট গরিব, এতিম ও প্রতিবন্ধী অথচ মেধাবী এমন শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে লেখাপড়ার পথকে সুগম করেছে। ভবিষ্যতেও এ ট্রাস্টের উন্নয়নে ভূমিকা রাখার কথা বলেন তিনি।

এসময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আলী ও মাটিরাঙ্গা থানার ওসি সৈয়দ মো. জাকির হোসন, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. আনোয়ারুল হক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাসিম বিল্লাহ ছাড়াও প্রমুখ উপস্থিত ছিলেন।

মুজিবুর রহমান ভুইয়া/এফএ/আরআইপি

আপনার মতামত লিখুন :