এমন বেহাল অবস্থা হয়নি যে সংলাপের আয়োজন করতে হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ১০:০৭ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সংবিধান অনুযায়ী এই সরকারে অধীনে যথাসময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকারের এমন কোনো বেহাল অবস্থা হয়নি যে কোনো দল নির্বাচনে আসবে না এজন্য সংলাপের আয়োজন করতে হবে।

শনিবার সন্ধ্যায় কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালায়ের পৃষ্ঠপোষকতায় সপ্তাহব্যাপী মধুমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা জানি বিদ্যুতের শক খেলে মানুষ মারা যায়। অথচ ৯৬ তে রেখে যাওয়া বিদ্যুৎ খেয়ে ফেলেছিল বিএনপি-জামায়াতের ৪ দলীয় জোট সরকার। বর্তমান দেশে বিদ্যুতের ব্যাপক উন্নয়ন হয়ে ১৬ হাজার মেগাওয়াটে পরিণত হয়েছে। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনা সরকারকে আবারও ক্ষমতায় এনে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পরিণত করতে হবে।

যশোরের জেলা প্রশাসক আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক বলেন, উনবিংশ শতাব্দীর পথিতযশা বাঙ্গালি কবি ও নাট্যকর মহাকবি মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের নবজাগরণের অন্যতম পুরোধা। বাংলা কবিতায় অমিত্রাক্ষর ছন্দ প্রয়োগ করে তিনি বাংলা সাহিত্যে নতুন মাত্রা যোগ করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যশোর-২ আসনের এমপি অ্যাডভোকেট মনিরুল ইসলাম, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন ও পৌর মেয়র রফিকুল ইসলাম।

আলোচনায় অংশ নেন যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহামুদ হাসান বুলু।

এতে স্বাগত বক্তব্য দেন কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ ও সাগরদাঁড়ি ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত।

অনুষ্ঠান সঞ্চালনা করেন যশোর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধান কুমার দাস ও জাতীয় রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের সভাপতি এটিও মাসুদুর রহমান।

মিলন রহমান/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :