কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:৫৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৮
কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করা হয়েছে। এতে কলেজ পর্যায়ে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং একই কলেজের অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (অধ্যক্ষ) নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে সদর দক্ষিণ উপজেলা এলাকার কলেজের ফলাফল, শিক্ষকদের যোগ্যতা, অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা, আইসিটি দক্ষতা, পঠন-পাঠনে নিয়মানুবর্তিতা প্রভৃতি বিবেচনায় কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও এ কলেজের অধ্যক্ষকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করা হয়।

এর আগে ২০১৭ সালেও প্রতিষ্ঠান প্রধান হিসেবে ড. এমদাদ কলেজ পর্যায়ে উপজেলা ও জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছিলেন। শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও কুমিল্লা শিক্ষাবোর্ডের অর্থায়নে পরিচালিত এ কলেজটি সুশৃঙ্খল প্রতিষ্ঠান হিসেবে বেশ সুনাম অর্জন করেছে।

এসএসসি ও এইচএসসিসহ সব পাবলিক পরীক্ষার ফলাফল, সহ-শিক্ষা কার্যক্রম, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে কলেজের শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে।

রোববার বিকেলে কলেজ অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক জানান, ২০০৮ সালে স্থাপিত এ প্রতিষ্ঠানটি সরকার গত বছরের ১৮ সেপ্টেম্বর সরকারিকরণ করে।

কামাল উদ্দিন/এমএএস/আইআই