বাঘের সঙ্গে পাঞ্জা লড়বেন না : শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২৭ জানুয়ারি ২০১৮

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে একটি কুকুর মারা গেলেও শামীম ওসমান তথা ওসমান পরিবারকে দায়ী করা হয়। অথচ বিএনপি-জামায়াতের হাতে জোড়া খুন হলেও মেয়র আইভী তখন কিছুই বলেন না।

সিটি মেয়র আইভীকে উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, আপনি বিএনপি-জামায়াতের লোকজন নিয়ে গরিব হকারদের পিটিয়ে রাস্তা থেকে তুলে দেবেন তা তো হতে পারে না। মাস্তানদের নিয়ে রাস্তা থেকে যেভাবে গরিব হকারদের সরাতে চেয়েছেন তা কখনও আশা করিনি। জামায়াত-বিএনপির সঙ্গ ছেড়ে দলের জন্য মাঠে নামুন।

শনিবার বিকেলে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে কর্মী সমাবেশে শামীম ওসমানের উদ্যোগে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, জনপ্রতিনিধিদের প্রস্তুতি সভায় এসব কথা বলেন শামীম ওসমান।

মেয়র আইভীকে উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, জেলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট ও মেয়র হয়েছেন। দলের নাম করে বছর বছর ক্ষমতায় থাকবেন আবার বলবেন বিএনপি-জামায়াত আমার কাছে সবাই সমান। এটা ভুল কথা। আওয়ামী লীগের সঙ্গে বিএনপি-জামায়াত কখনো এক হতে পারে না। কেউ কেউ বলে এ সিটির মালিক তিনি। আমি বলব এ সিটির মালিক জনগণ। শুধু সিটি না পুরো দেশের মালিক জনগণ। কেউ যদি মনে করে সিটি কর্পোরেশনের মেয়র হয়ে আমার এলাকায় আমিই জমিদার, তাহলে ভুল করবেন।

আইভীকে উদ্দেশ্য করে শামীম ওসমান আরও বলেন, আমি আইভীসহ অন্যদের বলব, যদি কোনো ভুল করে থাকেন তাহলে স্বীকার করেন, সংশোধন হন। যদি জামায়াত-বিএনপির মাধ্যমে ভুল পথে পট পরিবর্তন করে থাকেন সেটাও আলোচনায় বসে স্বীকার করে শেষ করেন।

শামীম ওসমান বলেন, যারা বিএনপি সরকারের আমলে ৫০টা মামলা খেয়েছে তাদের বিরুদ্ধে এখন ‘হুদামিছা’ অভিযোগ করেছেন আপনি। সেগুলো প্রত্যাহার করেন। আপনি কাদের বিরুদ্ধে মামলা করতে চেয়েছেন, তারা কারা? তারা আওয়ামী লীগের সক্রিয় নেতা। তারা এমনিতেই নেতা হয়নি। তারা দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করে নেতা হয়েছেন। যেমন শাহনিজাম, হেলাল, সাজনুসহ যাদের বিরুদ্ধে মামলা করতে চেয়েছেন তারা নারায়ণগঞ্জের বাঘ। বাঘ কখনও ভয় পায় না। আপনাকে বাঘ আর বিড়ালের পার্থক্য বুঝতে হবে। বাঘের ঘরে বাঘের জন্ম হয়। বাঘের সঙ্গে পাঞ্জা লড়বেন না, পারবেন না।

এ সময় কর্মী সভায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, ফতুল্লা থানা আওয়ামী লীগ সভাপতি সাইফুল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান, বন্দর থানা আওয়ামী লীগ সভাপতি এমএ রশিদ মিয়া, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান কালাম, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম ও জেলা মহিলা দলের সভানেত্রী শিরিন বেগম প্রমুখ।

মো. শাহাদাত হোসেন/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :