হুজুরের কাছে দোয়া নিতে এসেছি : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:০৪ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফীর সঙ্গে সাক্ষাৎ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার বিকেলে তিনি মাদরাসা ক্যাম্পাসে পৌঁছান৷

এ সময় মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মুফতি জসিমুদ্দীন, মাওলানা আনাস মাদানীসহ মাদরাসার শিক্ষকবৃন্দ৷ গাড়ি থেকে নেমে প্রথমেই স্বরাষ্ট্রমন্ত্রী মাদরাসার নির্মাণাধীন ‘বেনায়ে ফুজলায়ে দারুল উলুম’ নামক ভবনের কাজ পরিদর্শন করেন৷

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আল্লামা আহমদ শফীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। তিনি আমিরে হেফাজতের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তার স্বাস্থ্যের খোঁজখবর নেন।

আলাপকালে আল্লামা আহমদ শফী বলেন, প্রধানমন্ত্রী কওমি মাদরাসার মূল্যায়নে দাওরায়ে হাদিসের সনদের মান ঘোষণা করায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনার নিকট আমার আবেদন হলো- আগামী সংসদ অধিবেশনে কওমি মাদরাসার সনদের স্বীকৃতির বিষয়টি উত্থাপন করে আইন হিসেবে পাস করা হোক।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমি তা বাস্তবায়নে যথাসাধ্য চেষ্টা অব্যাহত রাখব।

আল্লামা আহমদ শফী মন্ত্রীকে আরও বলেন, আপনি যে বলেছেন কওমি মাদরাসায় কোনো জঙ্গি নেই, তা অত্যন্ত বাস্তবসম্মত কথা। মূলত যারা আমাদেরকে জঙ্গি বলে তারাই জঙ্গি।

kamal

হেফাজতে আমিরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী মাদরাসাটির দারুল হাদিস পরিদর্শন শেষে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সাংবাদিকদের বলেন, এই মাদরাসায় এসে আমি যথেষ্ট অভিভূত হয়েছি। এখানে না এলে আমি কখনো বুঝতে পারতাম না যে, এই মাদরাসায় এতগুলো ডিপার্মেন্ট রয়েছে। কওমি মাদরাসার ছাত্রদের বাংলায় কথা বলার ধরণ দেখলে আমার আশ্চর্য লাগে যে এখানে পড়ালেখা করে কীভাবে তারা এত সুন্দর বাংলা লেখতে ও বলতে পারে!

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, হুজুর অসুস্থ ছিলেন শুনে হুজুরকে দেখতে ও হুজুরের থেকে দোয়া নেয়ার ইচ্ছে ছিল। সে উদ্দেশ্যে উনার সঙ্গে দেখা করতে এসেছি। তার কাছে দেশের জন্য দোয়া চেয়েছি। তিনি দেশের জন্য দোয়া করেছেন। তিনি সবার জন্য মন খুলে, প্রাণ খুলে দোয়া করেছেন।

খালেদা জিয়ার বিচারের রায়কে কেন্দ্র করে হেফাজতকে কোনো বার্তা দিতে এসেছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার রায়কে ঘিরে কিছুই হবে না। আইনমত তার বিচার হচ্ছে। দেশের মানুষ অনেক শান্তিকামী, দেশের মানুষ ভাঙচুর ও সন্ত্রাসী কর্মকাণ্ড পছন্দ করে না। কাজেই আমরা মনে করি খালেদা জিয়ার বিচারের রায়কে কেন্দ্র করে কোনো কিছুই হবে না।

সামনের নির্বাচনকে কেন্দ্র করে হেফাজতের সঙ্গে রাজনৈতিক কোনো আলাপ হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাজনৈতিক কোনো আলাপ নয়, শুধু হুজুরের কাছ থেকে দোয়া নিতে এসেছি।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্র সচিব মোস্তফা কামাল উদ্দিন, জেলা প্রশাসক জিল্লুর রহমানসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা ছাড়াও হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী, মাওলানা মীর ইদরীস, মাওলানা নূরুল ইসলাম জাদিদ, মাওলানা ইয়াহয়া, মাওলানা আহমাদ দীদার, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা শোয়াইব, মাওলানা হুমায়ুন কবীর ও মাওলানা সরওয়ার কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :