আওয়ামী লীগ কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকা দরকার : গণশিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৭:২০ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮
আওয়ামী লীগ কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকা দরকার : গণশিক্ষামন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, প্রাথমিক শিক্ষা এখন জাতীয়করণ হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ উপবৃত্তি চালু করা হয়েছে। বিনামূল্যে বই দেয়া হচ্ছে। শিক্ষকদের বেতন বাড়ানো হয়েছে। ২০১৮ সালের মধ্যে দেশের কোনো প্রাথমিক বিদ্যালয় জরাজীর্ণ পাওয়া যাবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বিদ্যুতের যে উন্নয়ন হয়েছে তাতে আরও ৫ বছর, শিক্ষায় যে উন্নয়ন হয়েছে তাতে আরও ৫ বছর, কৃষিতে যে উন্নয়ন হয়েছে তাতে আরও ৫ বছর, রাস্তাঘাটের যে উন্নয়ন হয়েছে তাতে আরও ৫ বছর আওয়ামী ক্ষমতায় থাকা দরকার। শেখ হাসিনা সরকারের আমলে উন্নয়নের এভাবে হিসাব করলে আওয়ামী লীগ কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকা দরকার।

শনিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রূপনারায়ণকুড়া ইউনিয়নের নিজপাড়া এলাকায় নবনির্মিত বেগম রওশন ডা. আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন গণশিক্ষামন্ত্রী।

গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী নবনির্মিত ভবনের ফলক উন্মোচন করে এ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, ইসলামে আত্মহত্যা মহাপাপ। কিন্তু জঙ্গিরা বুকে সুইসাইডাল ভেস্ট পরে নিজের জীবন বিনাশ করে ইসলাম কায়েম করতে চায়। কেবল তাই নয়, তারা কী রকম বীরপুরুষ, নারী-শিশুদের সুইসাইডাল ভেস্ট পরিয়ে সামনে এগিয়ে দিচ্ছে। এভাবে মানবতা লঙ্ঘন করে কোনো কিছু কায়েম করা যায় না।

এতে আরও বক্তব্য রাখেন- প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, পরিচালক প্রশাসন সাবের হোসেন, জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার (এসপি) রফিকুল হাসান গণি, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল হোসেন ও সাধারণ সম্পাদক মো. ফজলুল হক প্রমুখ।

অনুষ্ঠানে নবনির্মিত বিদ্যালয়ের ১৩৫ জন শিক্ষার্থীর হাতে জমিদাতার পরিবারের পক্ষ থেকে স্কুল ব্যাগ, খেলাধুলার জন্য ফুটবল ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিরা।

হাকিম বাবুল/এএম/জেআইএম