আতঙ্কের মধ্য দিয়ে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

টাঙ্গাইলের বাসাইলে ৩টি কেন্দ্র ও একটি ভেন্যুতে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে বাসাইল গোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয়ের একটি কেন্দ্র।

এ কেন্দ্রের ১০ নম্বর হল অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যেকোনো সময় ভবনের ছাদ ধসে পড়ে প্রাণহানির আশঙ্কা রয়েছে। ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে ৩০ জন শিক্ষার্থী এ হলে পরীক্ষা দিচ্ছে।

এদিকে, ঝুঁকিপূর্ণ ভবনটিতে পরীক্ষা নেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। প্রায় ৪০ বছর আগে এ ভবনটি নির্মাণ করা হয়েছিল বলে জানা গেছে।

এ বিষয়ে নুর মোহাম্মদ, আল আমিন, শান্ত, আকাশ সূত্রধরসহ একাধিক শিক্ষার্থী বলেন, আতঙ্কের মধ্যে পরীক্ষা দিতে হচ্ছে। লেখার ফাঁকে ফাঁকে উপরের দিকে চোখ যায়। এতে করে পরীক্ষার অনেক ক্ষতি হচ্ছে। আমরা বিষয়টি শিক্ষকদের বলেছি, তারা কোনো পদক্ষেপ নেয়নি।

অভিভাবকদের অভিযোগ, ভবনটি চরম ঝুঁকিপূর্ণ। ভবনের ছাদের বিভিন্ন অংশ ধসে পড়েছে। যেকোনো সময় ভবনটি ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে বাসাইল গোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব নওশাদ আলী বলেন, রুম সংকট থাকায় এ হলে পরীক্ষা নেয়া হচ্ছে। ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার বলেন, ছাদের যে পর্যন্ত ফাটল এবং ভাঙা রয়েছে সে স্থান পর্যন্ত পরীক্ষার্থীদের কোনো আসন দেয়া হয়নি। ফাটল অংশ বাদ দিয়ে আসন দেয়া হয়েছে।

আরিফ উর রহমান টগর/এএম/এমএস

আপনার মতামত লিখুন :