রাঙ্গামাটিতে বিএনপির সভাপতিসহ গ্রেফতার ১৭

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮
প্রতীকী ছবি

রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলমসহ ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে এবং মঙ্গলবার সকালে সদরসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, নাশকতা সৃষ্টির আশঙ্কায় সোমবার রাতে শহরের কাঠালতলীর জেলা বিএনপির কার্যালয় থেকে জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলমসহ দলটির ৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, প্রচার সম্পাদক আবুল হোসেন বালি, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক মো. ইলিয়াস ও জেলা ছাত্রদলের দফতর সম্পাদক মো. কামাল উদ্দীন।

মঙ্গলবার বিকেলে রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালতের সিনিয়র বিচারক কাজী মো. মোহসেন।

এ সময় আদালতে গ্রেফতার ৬ জনের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা ও রাঙ্গামাটি কোতোয়ালি থানা পুলিশের উপ-পরিদর্শক মো. নুরুন্নবী। বুধবার রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এদিকে, মঙ্গলবার সকালে একই অভিযোগে লংগদু উপজেলা সদর থেকে যুবদলের সদস্য বাছির মিয়া ও উপজেলা জামায়াতকর্মী আমিনুল ইসলাম বুলবুল, কাউখালী থেকে উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মো. শিপন, বাঘাইছড়ি থেকে উপজেলা বিএনপির কর্মী খোরশেদ আলম ও মো. হানিফ, কাপ্তাই থেকে উপজেলা যুবদলের সমবায় বিষয়ক সম্পাদক নূরুল আলম, ওয়াগ্গা ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি আবদুল আল ডালিম, একই ইউপি যুবদলের সাধারণ সম্পাদক আবুদল করিম, মো. হারুন, মো. ফয়েজ আহমেদ ও মো. রবিউলকে গ্রেফতার করে পুলিশ। এদেরকে আদালতে চালান দেয়া হয়েছে বলে জানান সংশ্লিষ্ট থানার ওসি।

এদিকে, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি চেয়েছেন।

সুশীল প্রসাদ চাকমা/এএম/পিআর