ভুয়া মুক্তিযোদ্ধাদের চাকরি চলে যাবে : মোজাম্মেল হক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:০২ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৯:১১ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের সংশোধিত তালিকা এ সরকারের আমলেই প্রকাশ করা হবে। যারা ভুয়া মুক্তিযোদ্ধার সনদ দিয়ে চাকরি নিয়েছেন তালিকা প্রকাশের পর তাদের চাকরি চলে যাবে।

সরকারের উন্নয়ন কাজের বর্ণনা দিয়ে তিনি বলেন, ’৭০-এর নির্বাচনে নৌকায় ভোট দিয়ে যেমন দেশ স্বাধীন করেছিলেন, তেমনি আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে। কারণ স্বাধীনতা সমুন্নত রেখে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুরে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। এ সরকার দুস্থ মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা ও গৃহের ব্যবস্থা করেছেন। চাকরি ক্ষেত্রে ৩০% কোটা নিশ্চিতসহ সর্বোচ্চ ভাতা দিচ্ছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের মৃত্যুর পর তাদের কবর সংরক্ষণের জন্য প্রত্যেক মুক্তিযোদ্ধার কবর একই ডিজাইনের করে দেয়ার নির্দেশ দিয়েছেন। দেশের প্রতিটি বধ্যভূমিতে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে। এছাড়া প্রত্যেক মুক্তিযোদ্ধার স্মৃতি সংরক্ষণের জন্য ১০ মিনিট করে তাদের বক্তব্য রেকর্ড করে রাখা হবে।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা শাহীনের সভাপতিত্বে উপজেলা হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য খন্দকার আবদুল বাতেন, অতিরিক্ত পুলিশ সুপার শৈকত শাহীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কুদরত আলী ও সাবেক সাধারণ সম্পাদক মো. মুলতান উদ্দিন প্রমুখ।

আরিফ উর রহমান টসর/এএম/আইআই

আপনার মতামত লিখুন :