উখিয়ায় ১১ বিদেশি নাগরিক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

কক্সবাজারের উখিয়া থেকে ১১ বিদেশি নাগরিককে আটক করেছে র‌্যাব। পাসপোর্ট ছাড়া রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উখিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন ত্রাণ কেন্দ্রের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটক বিদেশি নাগরিকদের মধ্যে যুক্তরাষ্ট্রের দুইজন, নেদারল্যান্ডের একজন, তুরস্কের একজন, দক্ষিণ কোরিয়ার একজন, জেনিয়ার একজন, ইতালির দুইজন, ব্রাজিলের একজন, বেলজিয়ামের একজন ও নরওয়ের এরজন নাগরিক রয়েছেন। তবে তাদের নাম জানায়নি প্রশাসন। আটকদের দুপুর সাড়ে ১২টায় উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক বিদেশি নাগরিকরা জানিয়েছেন- তারা বৈধ পাসপোর্টধারী। সাতজন নাগরিকের পাসপোর্ট ঢাকা ও বাকি চারজনের পাসপোর্ট কক্সবাজার রয়েছে।

র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মেজর রুহল আমিন বলেন, গোপন সংবাদের ভিওিতে উখিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন এলাকা থেকে ১১ বিদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, র‌্যাব ১১ জন বিদেশি নাগরিককে থানায় হস্তান্তর করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে বিদেশি কোনো নাগরিকের কাছে পাসপোর্ট নেই। তাদের পাসপোর্ট কক্সবাজার ও ঢাকায় রয়েছে বলে তারা দাবি করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সায়ীদ আলমগীর/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :