কঠোর নিরাপত্তায় আদালতে নূর হোসেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ০১ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৪:১১ পিএম, ০১ এপ্রিল ২০১৮

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি নূর হোসেনকে দুটি মামলায় আদালতে হাজির করা হয়েছে।

রোববার দুপুরে নারায়ণগঞ্জ দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবদুল হান্নানের আদালতে দুটি মামলার সাক্ষ্যগ্রহণ হয়। নূর হোসেন ছাড়াও দুই মামলায় তার দুই সহযোগীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়। এছাড়া আরও ৬টি মামলার সাক্ষী না আসায় আগামী ২৪ জুন সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়।

এদিকে, নূর হোসেনকে আদালতে হাজির করার আগে আদালত পাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ কঠোর নিরাপত্তা জোরদার করা হয়। নূর হোসেনকে কঠোর নিরাপত্তায় আদালতে প্রবেশ করানো হয় এবং কঠোর নিরাপত্তায় আদালত থেকে বের করা হয়।

নারায়ণগঞ্জ জেলা আদালতের অতিরিক্ত পিপি জাসমিন আহমেদ জানান, নূর হোসেনের বিরুদ্ধে ৭ খুন ছাড়াও অস্ত্র, মাদক, চাঁদাবাজির ৮টি মামলা রয়েছে। এর মধ্যে রোববার সবগুলো মামলার সাক্ষী তলব করা হয়।

এদিন, আদালতে একটি চাঁদাবাজি মামলার বাদী আকরাম হোসেন ও অটোরিকশা থেকে চাঁদাবাজি মামলার ৪ নম্বর সাক্ষী গিয়াসউদ্দিন সাক্ষ্য দেন। বাকি মামলাগুলোর সাক্ষীরা না আসায় ২৪ জুন পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত। একইসঙ্গে সাক্ষীদের সমন পাঠাতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। নূর হোসেনের সঙ্গে এসব মামলার অপর আসামি সেলিম ও আলী আহাম্মদকেও রোববার আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, সাত খুনের মামলার রায় ঘোষণা হয় ২০১৭ সালের ১৬ জানুয়ারি। এতে নূর হোসেনসহ ২৬ জনের ফাঁসির আদেশ দেন আদালত। এর পর থেকেই নূর হোসেন কারাগারে বন্দী।

শাহাদাত/এএম/জেআইএম