২ দিনের সফরে বুধবার মংলায় যাচ্ছেন রাষ্ট্রপতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ০৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৭:২৫ পিএম, ০৩ এপ্রিল ২০১৮
২ দিনের সফরে বুধবার মংলায় যাচ্ছেন রাষ্ট্রপতি

দু’দিনের সরকারি সফরে আগামীকাল বুধবার (৪ এপ্রিল) বাগেরহাটের মংলা বন্দরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

বুধবার রাষ্ট্রপতি খুলনা থেকে হেলিকপ্টারযোগে মংলায় পৌঁছে সন্ধ্যা ৭টায় দেশের দ্বিতীয় সমুদ্রবন্দর মংলার ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেবেন।

মংলা বন্দরে রাত্রিযাপন শেষে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জাহাজযোগে মংলা বন্দর ও বন্দরের চ্যানেল এলাকা পরিদর্শন করবেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির প্রটোকল কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত রাষ্ট্রপতির কার্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সফরসূচির বিষয়টি জানা যায়।

মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর একেএম ফারুক হাসান বিএন জানান, দেশের দ্বিতীয় সমুদ্রবন্দর মংলার ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে রাষ্ট্রপতি প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

এ নিয়ে মংলা বন্দরকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। বুধবার সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি মংলা বন্দরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

সেখানে বৃক্ষ রোপণ ছাড়াও মংলা বন্দরের ওপর নির্মিত ভিডিওচিত্র প্রদর্শন, অতিথিদের বক্তৃতা শেষে মংলা বন্দরের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটবেন রাষ্ট্রপতি। রাতে রাষ্ট্রপতির সম্মানে দেয়া মংলা বন্দরের সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জাহাজযোগে মংলা বন্দর ও বন্দরের চ্যানেল এলাকা পরিদর্শন করবেন তিনি।

শওকত আলী বাবু/এএম/আরআইপি