উত্তমের জন্য মেডিকেল টিম গঠন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৩ এপ্রিল ২০১৮

জাগো নিউজে সংবাদ প্রকাশের পর উত্তমের জন্য মেডিকেল টিম গঠন করেছে ফেনীর সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবীর। জন্ম থেকেই ডান চোখে বড় একটি টিউমারে আক্রান্ত হয়ে অসহায় ও দুর্বিষহ জীবনযাপন করছেন ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের ৩২ বছর বয়সী উত্তম কুমার দাস।

মঙ্গলবার সকালে ফেনী সদর হাসপাতালে সিভিল সার্জনের নেতৃত্বে ৮ সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়।

সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবীর জাগো নিউজকে জানান, উত্তম Plexiform Neurofibroma নামক রোগে আক্রান্ত। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হবে। আগামী শনিবার তাকে আবার মেডিকেল টিম দেখবে তারপর সিদ্ধান্ত নেয়া হবে।

উত্তমের বাড়িতে গিয়ে জানা গেছে, জন্মগতভাবেই উত্তম এ রোগে আক্রান্ত। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তার চোখের টিউমারটিও পুরো মুখজুড়ে ছড়িয়ে পড়েছে। ফেনীতে বেশ কয়েকটি হাসপাতালে চোখের এই টিউমার দেখিয়েছেন উত্তম, কিন্তু কোনো লাভ হয়নি।

Uttam

ডাক্তার উত্তমকে বলেছেন, তার চোখের চিকিৎসা দেশে সম্ভব নয়, বিদেশে গিয়ে চিকিৎসা করাতে হবে। এজন্য অনেক টাকা খরচ হবে। এ কথা শোনার পর থেকেই আর কোনো ডাক্তারের কাছে যান না উত্তম। সামান্য পিয়নের চাকরি করে এতো টাকা জোগাড় করা যে অসম্ভব তা আগে বুঝে গেছেন তিনি।

ছয় ভাই-বোনের মধ্যে সবার ছোট উত্তম। সবাই আলাদা থাকেন। ৫ বছর আগে বাবা মারা যাওয়ার পর মাকে নিয়ে থাকেন উত্তম। স্টুডিওতে পিয়নের কাজ করে যা আয় করেন তা দিয়েই চলে মা ও ছেলের সংসার।

উত্তম জানান, জন্ম থেকেই চোখের টিউমারের সমস্যাটি নিয়ে বেশ কষ্টে আছি। চোখে মাংশপেশী ছোট বেলায় কম ছিল, এখন বেড়েছে। তাই ব্যথাও বাড়ছে। মাঝে মধ্যে ফুলেও যায় জায়গাটা। ডান চোখের পাশাপাশি বাম চোখেও সমস্যা দেখা দিয়েছে। এক চোখে পৃথিবীর আলো দেখছি। সেটিও বন্ধের পথে। অথচ অর্থের অভাবে ভালো চিকিৎসা করাতে পারছি না।

মিলু/এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :