কুমিল্লায় কলেজছাত্র হত্যা : প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১০:৪৬ এএম, ০৭ এপ্রিল ২০১৮

কুমিল্লায় সাগর দত্ত নামে এক কলেজছাত্রকে গলা কেটে হত্যার ঘটনায় জড়িত প্রধান আসামি সোহাগুর রহমান রানাকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ভোর রাতে ঢাকা থেকে তাকে গ্রেফতার করে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) শাখার একটি দল।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রেম সংক্রান্ত বিরোধ নয়, নিহত সাগর ও তার আহত সহপাঠী সজিবকে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছ থেকে কিলার রানা ও তার এক সহযোগী অর্থ আদায় করতে ব্যর্থ হয়ে ওই হত্যাকাণ্ড চালায়।

হত্যাকাণ্ডের সময় ঘটনাস্থলে ফেলে যাওয়া রানার সেল ফোনের সূত্র ধরে তার কথিত প্রেমিকাকে প্রথমে আটক করা হয়। পরে তার মাধ্যমে ঠাকুরগাঁওয়ে পালিয়ে যাওয়া ঘাতক রানাকে কৌশলে ঢাকায় নিয়ে আসার পর ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।

এ বিষয়ে আজ বেলা সাড়ে ১২টায় প্রেস বিফ্রিংয়ে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোাসেন বিস্তারিত তথ্য তুলে ধরবেন বলে জানা গেছে।

অভিযানে অংশ নেয়া কুমিল্লা ডিবি পুলিশের এসআই শাহ কামাল আকন্দ ফোনে জানান, ‘প্রধান ঘাতক রানা গ্রেফতার হয়েছে, এ বিষয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মহোদয় বিস্তারিত জানাবেন, এর বেশি কিছু বলা যাচ্ছে না।’

এর আগে গত বুধবার ভোরে কুমিল্লা নগরীর রেইসকোর্স এলাকার পান্থপথ গলির বিএইচ ভূঁইয়া হাউজ ভবনের নিচতলার একটি কক্ষে কলেজছাত্র সাগরকে গলা কেটে হত্যা করা হয়। নিহত সাগর কুমিল্লা সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র এবং তার বাড়ি জেলার চান্দিনা উপজেলার চিরাল্লা গ্রামে। এ সময় একই কক্ষে সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছিল সাগরের সাহপাঠী সজিব সাহা। সে বর্তমানে ঢামেকে চিকিৎসাধীন। আহত সজিব সাহা ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজান চর গ্রামের রাখাল সাহার ছেলে। সে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ডিগ্রি পাস কোর্সের শেষ বর্ষের ছাত্র।

এ ঘটনায় নিহত সাগরের বাবা শংকর দত্ত বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় গ্রেফতারকৃত রানা ও তার এক সহযোগীকে এজাহার নামীয় এবং অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করা হয়েছে।

মো. কামাল উদ্দিন/এমবিআর/এমএস

আপনার মতামত লিখুন :