বাল্যবিয়েকে না হাজারো শিক্ষার্থীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২১ এপ্রিল ২০১৮
বাল্যবিয়েকে না হাজারো শিক্ষার্থীর

বাল্য বিবাহ, মাদক ও জঙ্গিবাদবিরোধী শপথ নিয়েছেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার দুই হাজার শিক্ষার্থী। একই সঙ্গে যৌন হয়রানি প্রতিরোধে শপথ বাক্য পাঠ করা হয়। এ সময় জলবায়ু পরিবর্তন থেকে রক্ষা পেতে শিক্ষার্থীরা সবুজ বৃক্ষরোপণের জন্যও প্রতিশ্রুতি দেন।

শনিবার বেলা ১১টার দিকে উপজেলার বড়হর স্কুল অ্যান্ড কলেজ মাঠে উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুজ্জামান।

অনুষ্ঠানে আলোকিত উল্লাপাড়ার উপদেষ্টা মো. সেলিম রেজা, নিউ লাইট জেনারেল হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক নাজিরুল বাসার ও ব্যাংকার আবুল হোসেনের অর্থায়নে দুই হাজার শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মারুফ বিন হাবিব।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়হর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম, বড়হর ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু, বড়হর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু সাইদ বাদশাহ প্রমুখ।

অনুষ্ঠান শেষে বড়হর স্কুল অ্যান্ড কলেজ, বড়হর হাজী আব্বাস আলী আলিম মাদরাসা ও বড়হর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

ইউসুফ দেওয়ান রাজু/আরএআর/জেআইএম