বেনাপোলে যাত্রীদের জন্য ইফতার আয়োজন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ১১:২৭ এএম, ২৪ মে ২০১৮

স্বাধীনতা যুদ্ধের আগে থেকে বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করে আসছেন। আগে যেখানে ৫শ’র মতো যাত্রী চলাচল করলে বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে সাত থেকে দশ হাজারে। এদিকে স্বাধীনতার ৪৭ বছর পর এবার প্রথমবারের মতো বেনাপোল কাস্টম কমিশনার আন্তর্জাতিক চেকপোস্টে ব্যতিক্রমী ইফতার আয়োজন করা হয়েছে।

ইমিগ্রেশন অভ্যন্তরে সন্ধ্যার আগেই সাজিয়ে রাখা হচ্ছে ইফতার সামগ্রী। স্থানীয় মুসল্লিরাসহ বেনাপোল স্থলপথে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রীরা উপকৃত হচ্ছেন। রমজান মাসের প্রথম দিক থেকেই ইফতার আয়োজন করেছেন তারা। প্রতিদিন শত শত মুসল্লি ও যাত্রীরা যোগ দিচ্ছেন এ ইফতার অনুষ্ঠানে।

এক সাথে বসে ইফতার করছেন কাস্টম ও ইমিগ্রেশন পুলিশের সদস্যরা। এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন যাত্রীরা। একই সঙ্গে পুরো রমজান জুড়ে এ ইফতার সেবা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কাস্টম কর্তৃপক্ষ।

যাত্রীরা বলেন, দিনের শেষ সময়ে ইমিগ্রেশন ও কাস্টমসের কাজ শেষ করে হোটেল ও রেস্তোরাঁয় ইফতার করা কষ্টের ও সময় সাপেক্ষ। কাস্টমসের এমন উদ্যোগ যাত্রীদের জন্য আনন্দের।

jagonews24

কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী জানান, পাসপোর্টধারী যাত্রীরা আমাদের সম্মানিত মেহমান। কাজের ব্যস্ততায় তারা ঠিকমতো ইফতার করতে পারেন না। তাদের ইফতার সমস্যার কথা মাথায় রেখে প্রতিটি যাত্রীকে আমাদের পক্ষ থেকে সামান্য মেহমানদারি করছি। রমজানে এটা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ওসি তরিকুল ইসলাম জানান, দূর থেকে আসা যাত্রীদের সেবা ও ইফতার আয়োজন করতে পারায় তারাও খুশি আমরাও খুশি। এলাকার অনেক সুধীরাও ইফতার অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন।

মো. জামাল হোসেন/আরএস/আরআইপি

আপনার মতামত লিখুন :