কিশোরগঞ্জে ৮ দিনে গ্রেফতার ৩৫৬

নূর মোহাম্মদ
নূর মোহাম্মদ কিশোরগঞ্জ
প্রকাশিত: ১১:৪৮ এএম, ২৬ মে ২০১৮ | আপডেট: ১১:৪৮ এএম, ২৬ মে ২০১৮

কিশোরগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে গত ৮ দিনে মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন মামলায় সর্বমোট ৩৫৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এই সময় বিপুল সংখ্যক মাদক উদ্ধার করা হয়েছে।

জেলার ১৩ উপজেলায় গত ১৮ মে থেকে একযোগে চলছে আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযান। গত ২৪ ঘণ্টাতেই বিভিন্ন থানায় মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার করা হয়েছে ৪৭ জনকে। কিশোরগঞ্জ জেলা পুলিশের মিডিয়া সেল ও জেলা কালেক্টরেট সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে পুলিশ ও র্যাবের মাদকবিরোধী বিশেষ অভিযানে এ সময়ের মধ্যে ৫৫ আসামিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ এসব অভিযানে আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের চেয়ে উন্নত হয়েছে বলে মনে করছেন জেলাবাসী। আগের থেকে অপরাধ কমেছে। বিশেষ করে মাদকসেবি ও মাদক ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। গত ২৪ মে জেলার কুলিয়ারচরে ৬ মাদক ব্যবসায়ী পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।

কিশোরগঞ্জ কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সাঈদের নেতৃত্বে র্যাব ও পুলিশের বিশেষ অভিযানে গত এক সপ্তাহে অন্তত ৫৫ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। গত ২৪ মে একদিনেই ১৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সাঈদ জাগো নিউজকে জানান, ‘মাদকসহ হাতেনাতে আটকরা স্বীকরোক্তি ও অপরাধ স্বীকার করায় তাদের ৬ মাস থেকে ২ বছর পর্যন্ত কারাদণ্ড দেয়া হয়েছে।’

জানা গেছে, গত ১৮ মে জেলা সদরসহ ১৩ উপজেলায় একযোগে পুলিশের বিশেষ অভিযান শুরু হয়। প্রথম দিনে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতারি পরোয়ানাভুক্ত ৩৯ জনকে গ্রেফতার করা হয়। পরদিন গ্রেফতার হন আরও ৪৪ জন। এভাবে ২০ মে ৫২ জন, ২১ মে ৩৫ জন জন, ২২ মে ৪৩ জন, ২৩ মে ৫২ জন, ২৪ মে ৪৮ জন ও ২৫ মে ৪৭ জনকে আটক করে পুলিশ। থানা ও জেলা ডিবি পুলিশ এসব অভিযানে অংশ নিচ্ছে।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানান, সারা দেশে মাদকবিরোধী অভিযান চলছে। কিশোরগঞ্জও এর বাইরে নয়। আমরা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছি। মাদকসেবি বা মাদক ব্যবসায়ীরা যত শক্তিশালীই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।’

এফএ/জেআইএম