শীতলক্ষ্যা নদীতে ফেরি চালু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৪ জুন ২০১৮

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পূর্ব পার বন্দর উপজেলার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নে শীতলক্ষ্যা নদীতে ফেরি চালু করলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

বৃহস্পতিবার দুপুরে শহরের হাজীগঞ্জ-বন্দর নবীগঞ্জ খেয়াঘাটে শীতলক্ষ্যা নদীর ওপর ফেরি চলাচেলের উদ্বোধন করা হয়।

এদিকে ফেরি চালু করার পর সেলিম ওসমান ঘোষণা দিয়েছেন ঈদের দিন পর্যন্ত ফেরিতে ফ্রি যাত্রী পারাপার করা হবে। আর এর সমস্ত খরচ বহন করবেন তিনি নিজেই।

সেলিম ওসমান বলেন, বন্দরবাসীর দীর্ঘদিনের চাওয়া ছিল শীতলক্ষ্যা নদীতে ফেরি দিয়ে বন্দর থেকে শহরে যাবে। তাই তাদের দাবি ও স্বপ্ন পূরণে ঈদের আগে ফেরি চালু করে ঈদের উপহার দিলাম। আপাতত ঈদের আগে দুটি ফেরি উদ্বোধন করা হয়েছে। সব সময় শীতলক্ষ্যা নদীতে চারটি চলাচল করবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জবাসীকে ভালোবাসেন বলে শীতলক্ষ্যা নদীতে ফেরির ব্যবস্থা করেছেন। আসা করছি আগামীতে এখানে কদমরসুল ব্রিজ হবে। এই সরকারের আমলে যেন ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় সেই ব্যবস্থাই করা হবে। বন্দর থানা আওয়ামী লীগের সভাপতির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে আমাদের এ বার্তা পৌঁছে দিতে চাই।

সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জে এক এক করে শিল্পপ্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দেয়া হয়েছে। আদমজী জুট মিলস ধ্বংস করে দেয়া হয়েছে। আমরা নারায়ণগঞ্জকে আবারও প্রাচ্যের ডান্ডিতে ফিরিয়ে আনতে চাই।

শাহাদাত হোসেন/আরএআর/জেআইএম