জেএমবি সদস্যকে ধরতে গিয়ে হামলার শিকার র‌্যাব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ১৮ জুন ২০১৮

দিনাজপুরের কাহারোলে জেএমবি সদস্যকে ধরতে গিয়ে জামায়াত-বিএনপির লোকজন দিনাজপুর র‌্যাব-১৩ এর একটি অভিযানিক দলের উপর হামলা চালিয়েছে। এ সময় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন।

গতকাল রোববার দিবাগত রাতে কাহারোল উপজেলার ৫নং সুন্দরপুর ইউনিয়নে এই ঘটনা ঘটে। এই ঘটনায় র‌্যাব ৪ জনকে আটক করেছে।

আটকরা হলেন, দীপনগর গ্রামের ফেরদেীস তুহিন, আবুল হোসেন, পাল্টাপুর গ্রামের সোহান ও আহাজার আলী।

জানা যায়, গোপন সংবাদের ভিক্তিতে জেএমবি সদস্য জমশেদকে ধরতে কাহারোল উপজেলার দীপনগর গ্রামে তার শ্বশুরবাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযান শেষে জমশেদকে না পেয়ে র‌্যাবের অভিযানিক দলটি ফিরে যাচ্ছিল। এ সময় এক দল মানুষ র‌্যাবের একটি সাদা মাইক্রোবাস ভাঙচুর করছিল। এতে র‌্যাব ও কাহারোল থানা পুলিশ বাঁধা দিলে গ্রামবাসী র‌্যাব ও পুলিশের ওপর হামলা চালায়। এ সময় র‌্যাবের একজন সদস্য আহত হয়। র‌্যাব নিজেদের আত্মরক্ষার্থে লাঠিচার্জ করে চারজনকে আটক করে।

এ ব্যাপারে জেএমবি সদস্য জমশেদের শ্বশুর ভ্যানচালক সামসুল আলম জানায়, জমশেদের বাড়ি চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর দক্ষিণ নশরতপুর প্রধান পাড়া গ্রামে। গত তিন বছর ধরে জামাইয়ের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। সে কোথায় থাকে তাও তাদের জানা নেই। জামাই জেএমবি সদস্য জানার পরে মেয়েও স্বামীকে ছেড়ে আমার কাছে থাকে।

৫নং সুন্দরপুর ইউনিয়নের চেয়ারম্যান শরিফ উদ্দিন আহম্মেদ বলেন, গ্রামের কিছু বিএনপি- জামায়াতের লোক অতি উৎসাহি হয়ে প্রশাসনের গাড়িতে হামলা চালায়। ফলে র‌্যাব সদস্যরা লাঠিচার্জ করে চারজনকে আটক করে নিয়ে গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্পের অধিনায়ক (সিও) মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেএমবি সদস্য জমশেদকে ধরতে কাহারোল উপজেলা দীপনগর গ্রামে তার শ্বশুরবাড়িতে অভিযান চালানো হয়। এ সময় জামায়াত-বিএনপির কিছু মানুষ হামলা চালিয়ে মাইক্রোবাস ভাঙচুর করে। র‌্যাব সদস্যরা বাধা দিতে গেল তারা তাদের ওপরেও হামলা চালায়। কাহারোল থানা পুলিশের অফিসার্স ইনচার্জ আইয়ুব আলী ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

এমদাদুল হক মিলন/এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :