টেকনাফে কারেন্ট জালসহ পিকআপ জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:০২ পিএম, ২১ জুলাই ২০১৮
ছবি-প্রতীকী

কক্সবাজারের টেকনাফে পাচারকালে অবৈধ কারেন্ট জালের একটি চালান আটক করেছে বিজিবির সদস্যরা। শনিবার উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী এলাকা থেকে কারেন্ট জালের এ চালানসহ একটি পিকআপ জব্দ করা হয়।

টেকনাফ ২-বিজিবির উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, অবৈধ কারেন্ট জালের চালান কক্সবাজারের উদ্দেশ্যে টেকনাফ ছাড়ছে- এমন খবরে অভিযানে যায় বিজিবি। শীলখালী অস্থায়ী তল্লাশি চৌকির সদস্যরা একটি পিকআপকে সংকেত দিলে চালক গাড়িটি থামিয়ে দৌড়ে পাশের গ্রামে পালিয়ে যায়।

পরে ফেলে যাওয়া গাড়ি থেকে ৫০ লাখ টাকার বেশি মূল্যের ৭১৬ কেজি ওজনের কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় পিকআপটি জব্দ করে কারেন্ট জালসহ টেকনাফ শুল্ক স্টেশনে জমা দেয়া হয়।

অপরদিকে, কক্সবাজারের টেকনাফে মৎস্য সপ্তাহ উপলক্ষে বঙ্গোপসাগর উপকূলের বিভিন্ন নৌঘাটে অভিযান চালিয়ে ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

শনিবার বেলা ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রবিউল হাসানের নেতৃত্বে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, সহকারী মৎস্য কর্মকর্তা শহিদুল ইসলাম ও থানার উপ-পরিদর্শক (এসআই) নাজিম উদ্দিনের নেতৃত্ব একটি টিম টেকনাফ সদরের মহেষখালী নৌঘাট, পর্যটন নৌঘাট ও বটতলী নৌঘাট সংলগ্ন বঙ্গোপসাগর উপকূলে অভিযান চালায়। পরে জব্দ করা ১৫ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :