দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল ব্যাহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০২:১১ পিএম, ১৬ আগস্ট ২০১৮

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ কারণে প্রতিনিয়তই দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় থাকতে হচ্ছে শত শত যানবাহন। এদিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুট এবং ঈদে বাড়তি যানবাহনের চাপ রয়েছে দৌলতদিয়ায়।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের ইউনিয়ন পরিষদ পর্যন্ত এলাকার সড়কে পণ্যবাহী কিছু ট্রাক সিরিয়ালে রয়েছে। এ ছাড়া যাত্রবাহী পরিবহন ও গরুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ আরও বেড়ে যাবে।

জানা যায়, ঈদ উপলক্ষে অতিরিক্ত গরুবাহী ট্রাক ও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটের বহু যানবাহন এবং দৌলতদিয়া-পাটুরিয়া রুটে তীব্র স্রোত থাকার কারণে ফেরি চলাচলে অতিরিক্ত সময় ব্যয় হচ্ছে। এই কারণ দৌলতদিয়া ঘাটে যানবাহনগুলোকে সিরিয়ালে থাকতে হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটের চাপ দৌলতদিয়ায় পড়েছে। এর ওপর ঈদের বাড়তি চাপ ও নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এই নৌরুটে বর্তমানে ২০টি ফেরি চলাচল করছে। সবগুলো ফেরি চলাচল করলে ও প্রাকৃতিক দুর্যোগ না হলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপার করতে কোনো সমস্যা হবে না।

রুবেলুর রহমান/আরএ/আরআইপি

আপনার মতামত লিখুন :