কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৫ আগস্ট ২০১৮
ফাইল ছবি

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে করে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

রো রো ফেরি ও ডাম্প ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। শুধুমাত্র কে-টাইপ ও মিডিয়াম ছয়টি ফেরি চলাচল করছে।

লৌহজং টার্নিং পয়েন্টে নাব্যতা সংকট দেখা দেয়ায় শুক্রবার রাতে সকল প্রকার ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। শনিবার সকালে কে-টাইপ ও মিডিয়াম ফেরি চলাচল শুরু করা হয়। বর্তমানে পারাপারের অপেক্ষায় থাকা গাড়ির মধ্যে পণ্যবাহী ট্রাক ও বাসের সংখ্যাই বেশি।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, নাব্যতা সংকট দূর করতে খননকাজ চালিয়ে ঈদের তিন-চারদিন আগে সকল ফেরি চলাচল স্বাভাবিক করা হয়। ঈদের পর ফের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেল মুখে নাব্যতা সংকট দেখা দেয়ায় শুক্রবার রাতে সকল ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। শনিবার সকাল থেকে শুধুমাত্র কে-টাইপ ফেরিগুলো চালু করা হয়।

কাঁঠালবাড়ী ঘাটে আটকা পড়া যাত্রীরা জানান, ঈদ শেষে রাজধানীতে ফেরার সময় কাঁঠালবাড়ী ঘাটে আটকা পড়তে হয়েছে তাদের। গতকাল রাতে হঠাৎ ফেরি চলাচল বন্ধ করে দেয়ায় দুর্ভোগে পড়েন তারা। নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় আগামী কয়েকদিন রাজধানীতে ফেরা মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হবে বলেও জানান তারা।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, নাব্যতা সংকট দূর করতে খননকাজ চালিয়ে ঈদে আগে সকল ফেরি চলাচল স্বাভাবিক করা হয়। গতকাল লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেল মুখে নাব্যতা সংকট দেখা দেয়ায় রাতেই সকল ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। সকাল থেকে শুধুমাত্র কে-টাইপ ফেরি অল্প যানবাহন নিয়ে চলাচল করছে। নাব্যতা সংকট দূর করে আবার সকল প্রকার ফেরি চলাচল স্বাভাবিক করা হবে।

এএম/এমএস

আপনার মতামত লিখুন :